চিরিরবন্দরে গাছের সাথে শক্রতাচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ পূর্ব শক্রতার জের ধরে দিনাজপুরের চিরিরবন্দরে শতাধিক আম গাছ কেটে ফেলছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শাহাপাড়া গ্রামে। এ ঘটনায় গাছ মালিক আব্দুল বাতেন বাদী হয়ে চিরিরবন্দর থানায় একটি অভিযোগপত্র দাখিল করেছেন।

অভিযোগপত্র ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৪ মাস পূর্বে আব্দুল বাতেনের জমি থেকে ৪টি আম গাছ উপড়ে নিয়ে যায় তেঁতুলিয়া ইউনিয়নের ড্রাইভার পাড়া গ্রামের ইসহাক আলীর পূত্র সাবু, একই গ্রামের মোজাম্মেল হকের পূত্র সাইদুর রহমান, মোতাহার হোসেনের পূত্র মশিউর রহমান ওরফে ডন।

পরে বিষয়টি জানাজানি হলে ঝগড়া বিবাদের সৃষ্টি হয় এবং স্থানীয় শালিশের মাধ্যমে নিস্পত্তি করা হয়। কিন্তু প্রতিপক্ষ তা মাথায় রেখে মেনে নিতে না পেরে পুনরায় গত ২২ ফেব্রুয়ারী শুক্রবার রাতে আব্দুল বাতেনের শতাধিক মুকুলযুক্ত আম গাছ কেটে ফেলে।

চিরিরবন্দরে গাছের সাথে শক্রতাভুক্তভোগী আব্দুল বাতেন জানান, বিভিন্ন সময়ে আমাকে তারা নানা রকম হুমকি দিয়ে যাচ্ছে। আমার ফলজ আম গাছের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে । বিগত দিনে আমার ক্ষতি করে তারা ক্ষ্যান্ত হয়নি এখন আবারো ফলজ গাছ, পুকুরের মাছ ও জমির ফসল নষ্ট করার হুমকি দিয়ে যাচ্ছে।

তাই আমি উপজেলা প্রশাসনের কাছ থেকে এর দ্রুত বিচারের দাবি জানাচ্ছি। এ ব্যাপারে চিরিরবন্দর থানার তদন্তকারী কর্মকর্তা এসআই জিল্লুর রহমান জানান, বিষায়টি অত্যন্ত মর্মান্তিক সঠিক তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য