হিলিতে বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলিতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউএসএইড বাংলাদেশ ও উইনরক ইন্টারন্যাশনালের আয়োজনে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি নামক একটি বেসরকারী সংস্থার উদ্যোগে আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাকক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, স্থানীয় রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহন করেন।

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রকল্প ব্যবস্থাপক দুরুল ইসলামের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম, প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, প্রয়াসের সেচ্ছাসেবী মাজেদুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

এতে জানানো হয় ইউনিসেফের ২০১৬এর প্রতিবেদন অনুযায়ী সর্বাধিক বাল্যবিয়ে সংঘটিত হওয়ার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান বিশ্বের মধ্যে পঞ্চম। বাংলাদেশে ৫২শতাংশ মেয়ের বিয়ে হয় ১৮বছরের বয়স হওয়ার আগেই। আর ১৮ শতাংশ মেয়ের বিয়ে হয় ১৫ বছরের মধ্যে যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এতে বাল্যবিবাহের কুফল সম্পর্কে এবং বাল্যবিবাহ প্রতিরোধে করনীয় সম্পর্কে সকলকে অবহিত করা হয় সেই সাথে বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য