দিনাজপুর শহরকে একটি নান্দনিক শহরে পরিণত করতে চাইদিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। উন্নয়ন ও অগ্রগতিতে বাংলাদেশ বিশ্বের প্রথম শ্রেণির দেশে পরিণত হবে খুব শীঘ্রই। জনগণ যেভাবে ভোট দিয়ে পুনরায় প্রধানমন্ত্রী বানিয়েছে শেখ হাসিনাকে, তেমনি উন্নয়নে সহযোগিতা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, আধুনিক দিনাজপুর গড়ে তুলতে দিনাজপুর শহরের কাছারি মোড় থেকে রামসাগর এবং লিলি মোড় থেকে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় পর্যন্ত ৪ লেন সড়ক নির্মান করতে চাই, এজন্য আপনাদের সহযোগিতা চাই।

শহরের ফুলবাড়ী বাসষ্ট্যান্ড ও কাছারি রেল গুমটি এলাকায় যানজট নিরসনে একটি ওভার পাশ বা আন্ডার পাশ করবো যাতে পথচারীদেরও কষ্ট না হয়। আপনাদের সহযোগিতা নিয়ে এই শহরকে একটি নান্দনিক দিনাজপুর শহর গড়ে তুলতে চাই। এজন্য কারো কোন পরিকল্পনা থাকলে আমাকে জানাতে পারেন।

তিনি আরো বলেন, দিনাজপুরের বিরল স্থলবন্দর শিগগিরই চালু হবে। আর তাই জেলা শহরের পাশ দিয়ে দু’টি বাইপাস সড়ক ও চারলেন সড়ক করা হবে। বিরল স্থলবন্দর থেকে মোহনপুর পর্যন্ত একটি বাইপাস সড়ক নির্মানের পরিকল্পনা করেছি। দশমাইল থেকে হাজি দানেশ বিশ্ববিদ্যালয় হয়ে জামতলী হয়ে কাউগা মোড় পর্যন্ত আরেকটি ফোর লেন সড়ক নির্মানের জন্য ইতোমধ্যে আমি ডিও দিয়েছি।

২০ ফেব্রুয়ারী বুধবার দিনাজপুর আইনজীবী সমিতির নতুন বহুতল ভবনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

দিনাজপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. নুরুজ্জামান জাহানীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞা, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট মো. আয়েজ উদ্দীন আহমেদ।

এছাড়াও সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড সারোওয়ার আহমেদ বাবু এর পরিচালনায় আরও বক্তব্য রাখেন যুগ্ম জেলা জজ তাসকিনুল হক, বিজ্ঞ সিনিয়র আইনজীবী এ্যাড. ইছাহক, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড তহিদুল হক সরকার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে দ্বিতীয়বারের মতো জাতীয় সংসদের হুইপ মনোনীত হওয়ায় ইকবালুর রহিম এমপি কে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করেন জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

এর আগে ফলক উন্মোচন করে জেলা আইনজীবী সমিতির বহুতল ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য