দিনাজপুরে আটক জেএমবির শীর্ষ ক্যাডারের ৭ দিনের রিমান্ডের আবেদনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে র‌্যাব সদস্যদের অভিযানে আটক জঙ্গী সংগঠন জেএমবির শীর্ষ ক্যাডার নজরুল ইসলাম ওরফে রিয়াজকে পুলিশ আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

দিনাজপুর পুলিশ কোর্ট পরিদর্শক রবিউল ইসলাম জানান, আজ মঙ্গলবার বিকেল ৫টায় র‌্যাব সদস্যদের আটক করা জেএমবির শীর্ষ ক্যাডার নজরুল ইসলাম ওরফে রিয়াজ (৪০)কে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ ইসমাইল হোসেনের আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী থানার এসআই আবু বকর সিদ্দিক তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

বিচারক আদালতের সময় না থাকায় আগামীকাল বুধবার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। পরে তাকে কড়া পুলিশ প্রহরায় জেল কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য যে, গতকাল সোমবার সকালে দিনাজপুর র‌্যাব ১৩ ক্যাম্পের একটি অভিযান দল গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার খানপুর বাজার থেকে জেএমবির শীর্ষ ক্যাডার নজরুল ইসলাম ওরফে রিয়াজ (৪০)কে আটক করে।

এসময় রিয়াজের শরীর তল্লাশী করে তার নিকটে থাকা ১টি দেশী তৈরী পিস্তল, ৩ রাউন্ড গুলি, আবুল কালাম মোঃ ইউসুফের লেখা ২টি জিহাদী বই, উগ্রবাদী লেখা সম্বলিত ১০পাতা লিফলেট, সাম আল হিম মিডিয়ার একটি সিডি ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব এবং পুলিশের পৃথক জিজ্ঞাসাবাদে আটক রিয়াজ বেশ কিছু নাশকতামূলক কর্মকান্ড পরিকল্পনা এবং তার সহযোগীদের তথ্য প্রকাশ করেছে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আজ মঙ্গলবার আদালতে সোপর্দ করে ৭ দিরে রিমান্ড আবেদন করা হয়।

সূত্রটি জানায়, আজ মঙ্গলবার দুপুর ১২টায় আটক রিয়াজকে কোতয়ালী থানায় সোপর্দ করে র‌্যাব এর ডিএডি মোঃ বজলুর রশিদ বাদী হয়ে সন্ত্রাস প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য