শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেইঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি আর মাত্র ১দিন বাকি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

App DinajpurNews Gif

৫২’র ভাষা আন্দোলনে শিক্ষার্থীদের ভুমিকা প্রধান থাকলেও এখনো দেশের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার নেই।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদাৎ হোসেন প্রামানিক, একাডেমি সুপার ভাইজার ধ্বীরাজ সরকার এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অতুল রায় জানান, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করা বিশেষ প্রয়োজন।

ঘোড়াঘাট উপজেলায় সরকারি কলেজ ১টি, সরকারি হাই স্কুল ১টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় ৬৭ টি।বে – সরকারি কলেজ কারিগরি সহ ৫টি, হাই স্কুল ২৩টি,মাদ্রাসা ১৪টি।

ঘোড়াঘাট সরকারি কলেজ, রানীগঞ্জ ২য় দ্বি-মুখী সরকারি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, বে-সরকারি কয়েক টি স্কুল ও কলেজে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে।

এ ছাড়া ৬৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৪ টি মাদ্রাসা সহ অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই।এ সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতীয় দিবস গুলোতে অস্থায়ী ভাবে বাঁশ, কলার গাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ করে শহীদ দের প্রতি শ্রদ্ধা জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য