মিশরে বিস্ফোরণে ২ পুলিশ নিহতমিশরের রাজধানী কায়রোতে এক বিস্ফোরণে সোমবার দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপি’র।

কর্মকর্তারা একজন সন্দেহভাজনকে গ্রেফতার করার সময় এ বিস্ফোরণ ঘটে। লোকটি গত সপ্তাহে একটি মসজিদের কাছে নিরাপত্তা কর্মীদের লক্ষ্য করে বোমা পেতে রেখেছিল বলে ধারণা করা হচ্ছে।

মন্ত্রণালয় জানায়, ‘লোকটিকে নিরাপত্তাকর্মীরা চারপাশ থেকে ঘিরে ফেলে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছিল। এ সময় সে তার সাথে থাকা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়।’

কায়রোর কেন্দ্রস্থলে অবস্থিত জনাকীর্ণ দার্ব আল-আহমার এলাকায় এই বিস্ফোরণে বোমা হামলাকারীও প্রাণ হারায়। এতে আরো তিন পুলিশ আহত হয়েছে।

মন্ত্রণালয় জানায়, শুক্রবার গাজার একটি মসজিদের কাছে নিরাপত্তাকর্মীদের উদ্দেশ্যে একটি বোমা পুতে রাখার ঘটনায় ‘জড়িতদের সন্ধানে তল্লাশী অভিযানে’ সন্দেহভাজন লোকটিকে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছিল।

সোমবারের বিস্ফোরণের ঘটনাটি প্রাচীন ইসলামিক কায়রোর কেন্দ্রস্থল আল-আজহার মসজিদের কাছে ঘটেছিল। স্থানটিকে নিরাপত্তা কর্মীরা ঘিরে রেখেছে। সাংবাদিকদের খবর সংগ্রহের জন্য তাৎক্ষণিকভাবে সেখানে ঢুকতে দেয়া হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য