পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ভারত যদি হামলা চালায় তবে পাকিস্তান এর প্রতিশোধ নেবে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সন্ত্রাসী হামলার পর আজ (মঙ্গলবার) দুপুরে এ বিষয়ে প্রথম মুখ খুললেন পাক প্রধানমন্ত্রী। তিনি এক ভিডিও বার্তায় ভারতকে এ হুঁশিয়ারি দেন।

App DinajpurNews Gif

ইমরান খান বলেন, “কাশ্মিরে হামলার পর পাকিস্তানের ওপর ভারত হামলা করলে আমরা তার জবাব দেবো।” তিনি দাবি করেন, নির্বাচন সামনে বলে পাকিস্তানকে দোষারোপ করছে ভারত। কিন্তু এ ব্যাপারে আমরা আন্তরিক। ইমরান খান বলেন, হামলার সঙ্গে পাকিস্তানের কেউ জড়িত থাকার বিষয়ে প্রমাণযোগ্য তথ্য দিলে পাক সরকার ব্যবস্থা নেবে।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মিরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সেস বা সিআরপিএফ’র ৪৪ সদস্য নিহত হয়। এ ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠী জইশে মুহম্মদ।

এ নিয়ে পাকিস্তানকে দোষারোপ করছে ভারত। হামলার পরদিন ভারতে তাদের হাইকমিশনারকে ডেকে এর তীব্র প্রতিবাদ জানায় নয়াদিল্লি। তবে পাকিস্তান বিষয়টি অস্বীকার করে আসছে। তারাও একইদিন পাকিস্তানে ভারতীয় হাইকমিশনারকে তলব করে। পরে দু’দেশই তাদের হাইকমিশনারকে নিজ দেশে ফিরিয়ে নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য