দিনাজপুরে সমবায় সমিতির(ইউসিসিএ) কর্মচারিদের মানববন্ধনদিনাজপুর সংবাদাতাঃ জাতীয় বেতন স্কেল বাস্তবায়নসহ তিনদফা দাবিতে আজ মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেছে দিনাজপুর জেলা সমবায় সমিতি(ইউসিসিএ)‘র কর্মচারিরা। বেতন কাঠামোয় শর্ত বাতিল এবং ২০১২ সাল থেকে সব ধরনের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি জানিয়ে আসছে তারা।

দাবি নামা সম্বলিত ব্যানার ফ্যাস্টুন হাতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়ন দিনাজপুরের সুবিধা বঞ্চিত কর্মচারিরা। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তৃতায় তারা বলেন,সরকারের সহযোগী হয়ে দীর্ঘদিন যাবত তারা গ্রামবাংলা ও পল্লী উন্নয়নে মানুষের কল্যানের লক্ষে কাজ করছে অথচ তারাই খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছে। চাকুরী জীবন শেষে বৃদ্ধ বয়সে একেবারে খালি হাতে নি:স্ব হয়ে ঘরে ফিরে যাচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নিকট আবদার করে বক্তারা বলেন, তাদের সংশ্লীষ্ট মন্ত্রনালয়ের মন্ত্রীর মাধ্যমে বঙ্গবন্ধুর আর্দশে গড়া এ প্রতিষ্ঠানের যতসামান্য কর্মচারীদের রাজস্বভুক্ত করে দিশাহীন পরিবারের মানুষ গুলোকে বাঁচিয়ে রাখবার। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন শেষে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর বরাবরে লেখা ৩ দফা দাবী স্মবলিত স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউসিসিএলি কর্মচারি ইউনিয়নের জেলা কমিটির সভাপতি আইনুল হক এবং সাধারন সম্পাদক মৃত্যুঞ্জয় কুমার ব্যানার্জী,বীর মুক্তিযোদ্ধা মো: রহমান আলী,মো: আরী বিশ্বাস,মো: মোসাদ্দেক হোসেন,নার্গিস বেগম,মুশফিকুর রহমানসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতায় দেশের ৪৭৮টি উপজেলা পর্যায়ে ইউসিসিএলি:‘র ২১৩০জন কর্মচারীকে ২০১২ সাল থেকে রাজস্বভুক্ত না হওয়া পর্যন্ত ৭০% স্যালারী সার্পোট অব্যাহত রাখার সরকারী সিদ্ধান্ত থাকলে গত ১৮-২৪ মাস যাবত বেতনভাতা বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করছে তারা।

দাবি আদায়ে ধারাবাহিক কমর্সূচি পালন করবেন তারা। কর্মসূচি অনুযায়ী আগামী ১০ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত কালোব্যাচ ধারন এবং অর্ধদিবস কর্মবিরতি পালন। ১৩ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং ১৯ মার্চ কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে দাবি আদায় না করা পর্যন্ত ২১ মর্চ থেকে বিআরডিবির (ঢাকা) সদর দপ্তরের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য