দিনাজপুর সদরঃ আসন্ন দিনাজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আসন্ন পঞ্চম দিনাজপুর সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ১৮ ফেব্রুয়ারী সোমবার জেলা প্রশাসক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বজলুর রশীদ এর নিকট মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী ইমদাদ সরকার, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মোকাররম হোসেন, মো. মকবুল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন আরা জ্যোৎ¯œা, ভাইস চেয়ারম্যান প্রার্থী বিভাস চন্দ্র রায়।

এছাড়াও একইদিনে উপজেলা পরিষদে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম এর নিকট মনোনয়নপত্র জমা দেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হাসমিন লুনা।

উল্লেখ্য, ১৭ ফেব্রুয়ারী রবিবার সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জায়েদ ইবনে আবুল ফজল এর নিকট উক্ত মনোনয়নপত্র জমা দেন ভাইস চেয়ারম্যান পদপ্রাথী ফয়সাল ইবনে আজিজ চঞ্চল।

বিরল দিনাজপুরঃ ২য় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের বিরলে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ দিনে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিরল উপজেলায় ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ৪ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার বিকাল ৫টায় উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আব্দুল কুদ্দুস সরকার জানান, চেয়ারম্যান পদে জাতীয় পার্টি মনোনীত এ্যাড. সূধীর চন্দ্র শীল, স্বতন্ত্র প্রার্থী আ ন ম বজলুর রশীদ কালু, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মোস্তাফিজুর রহমান।

ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এম এ কুদ্দুস সরকার, স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হাসান লিজা, স্বতন্ত্র প্রার্থী শফি উদ্দিন আহম্মেদ, স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন যথাক্রমে ঃ স্বতন্ত্র প্রার্থী সুলতানা ইয়াসমিন রুমন, স্বতন্ত্র প্রার্থী লায়লা আরজুমান্দ বানু, স্বতন্ত্র প্রার্থী বিলকিস পারভীন, স্বতন্ত্র প্রার্থী মনোয়ারা বেগম, স্বতন্ত্র প্রার্থী উম্মে কুলকুম কেয়া ও স্বতন্ত্র প্রার্থী ফিরোজা বেগম সোনা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মাহমুদ হাসান এর নিকট চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ মোকারম হোসেন মনোনয়নপত্র জমা করেছেন।

রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, ২৭ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিন ও ২৮ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ এবং ১৮ মার্চ সোমবার ভোট গ্রহণ। উপজেলায় পুরুষ ৯৬ হাজার ২৪৫ ও নারী ৯৩ হাজার ৪৭৭ জনসহ মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৭২২ জন।

কাহারোল দিনাজপুরঃ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দিনাজপুরের কাহারোল উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৯ জন প্রার্থী। উপজেলা নির্বাচন অফিসে গতকাল সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উপজেলা নির্বাচন অফিসে দাখিল করেছেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৬ জন ও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৬ জন এর মধ্যে আ’লীগের মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগের সভাপতি এ,কে,এম ফারুক। স্বতন্ত্র প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, মোঃ আব্দুল মালেক সরকার, দিনাজপুর জেলা কৃষকলীগের সহ-সভাপতি গোপেশ চন্দ্র রায়, কাহারোল উপজেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আরমান সরকার ও দিনাজপুর জেলা আ’লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুল করিম।

পুরুষ ভাইস চেয়ারম্যান ৮ জন। এদের মধ্যে মোঃ মাজেদুর রহমান খোকন, মোঃ সহিদ হোসেন, হৃদয় চন্দ্র রায়, মোঃ ইউসুফ আলী (সোনা), বিশ্বজিৎ রায়, মোঃ শফিকুল ইসলাম, মোঃ অহিদুল ইসলাম ও মোঃ হবিবর রহমান। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী। তারা হলেন, বীনা রানী শীল, সুধা রানী রায়, ডলোমনি রায়, মৌসুমী আক্তার ও মোছাঃ রাবেয়া পারভীন।

বোচাগঞ্জ দিনাজপুরঃ আসন্ন দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের শেষ দিন আজ ১৮ ফেব্র“য়ারী সোমবার দিনাজপুরের বোচাগঞ্জে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছে প্রার্থীরা। সকাল সাড়ে ১১টার সময় সর্ব প্রথম দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আফছার আলী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ ফকরুল হাসানের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন।

এর পর দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে উপজেলা জাতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট জুলফিকার হোসেন, সতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলর পক্ষে তার বড় ভাই মুর্শেদ মানিক চৌধুরী ও জুলফিকার আলী ভুট্টু সহ ৪জন চেয়ারম্যান প্রার্থী ও ৫জন ভাইস চেয়ারম্যান এবং ৫জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান বীরভদ্র রায়, উজ্জ্বল কুমার দাস, মোঃ নুর আলম, কমরেড আঃ জব্বার, ও ইউপি সদস্য দিননাথ চন্দ্র রায়, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার মুক্তি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার, লায়লা মোতালেব, পুতুল রানী রায় ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহিলা কাউন্সিলর নাজমা ফেরদৌস পুতুল মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ২০ ফেব্রুয়ারী যাচাই বাছাই, প্রত্যার ২৭ ফেব্র“য়ারী, ভোট গ্রহন ১৮ই মার্চ। এ উপজেলা মোট ভোটার সংখ্যা ১লক্ষ ১৬ হাজার ৮৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৫ ও মহিলা ভোটার ৫৮ হাজার ৫৪৪জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৪৩টি।

বীরগঞ্জ দিনাজপুরঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ৩টি পদে ৫ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ৯ জন ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সোমবার আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নুর-ই-আলম এর নিকট চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন।

তারা হলেন আওয়ামী লীগের মনোনীত সাবেক সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, সতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম চৌধুরী (বাবুল), সতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা মোহনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বাবু দীনেশ চন্দ্র মহন্ত, সতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মো. রেজওয়ানুল ইসলাম রিজু, সতন্ত্র প্রার্থী জাপা নেতা আবুল মান্নান।

ভাইস চেয়ারম্যান পদে ৯ জন সতন্ত্র প্রার্থী হলেন- সাতোর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রবিন্দ্র নাথ গোবিন বর্মণ (গোবিন), নিজপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এফএম আবদুল মজিদ, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক এলাকা পরিচালক আইয়ুবুল ইসলাম মিন্টু, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল খাইর, আওয়ামী লীগ নেতা লিমন সরকার, বীরগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক লীগের নেতা দীপংকর রাহা বাপ্পি, বীরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মো. মোনায়েম মিয়া ও আকরামুজ্জামান রাসেল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন সতন্ত্র প্রার্থী হলেন- বীরগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর উপজেলা মহিলা লীগ সাধারন সম্পাদক অনিতা রানী রায়, সাবেক ভাইস চেয়ারম্যান মোছা: শাহানাজ পারভীন ও মোহনপুর ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আয়েশা আক্তার বৃষ্টি।

চিরিরবন্দর দিনাজপুরঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিনে গতকাল সোমবার জাকজমকপূর্ণভাবে এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দিনাজপুর জেলা ও চিরিরবন্দর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি, কেন্দ্রিয় ও রংপুর বিভাগীয় শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল এবং সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিবেশ ও বনবিষয়ক সম্পাদক মো. তারিকুল ইসলাম তারিক মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে, ভাইস্ চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক মো. আজিমউদ্দিন সরকার গোলাপ, উপজেলা যুবলীগের সভাপতি সুমন দাস, মো. শহিদুল ইসলাম, যুবলীগের সদস্য মো. ওমর ফারুক, মো. আব্দুল্লাহ আল মামুন, মো. আবু সাঈদ কাজী, জ্যোতিষ চন্দ্র রায় এবং মহিলা ভাইস্ চেয়ারম্যান পদে জেলা তাঁতীলীগের সহ-সভাপতি মোছা. লায়লা বানু, আওয়ামী লীগের বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান তরুবালা রায়, সিদ্দিকা জামান ও বেলীয়ারা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন। ত

বে তারিকুল ইসলাম তারিক দিনাজপুর জেলা প্রশাসক অফিসে জমা দিয়েছেন। বিষয়টি চিরিরবন্দর সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্বতীপুর দিনাজপুরঃ উপজেলা সংবাদদাতা :উপজেলা পরিষদ নির্বাচনের জন্য ৩ চেয়ারম্যান , ৪ পুরুষ ভাইস চেয়ারম্যান ও ২ মহিলা ভাইস চেয়াম্যান প্রার্থী আজ সোমবার অফিস অফিস চলাকালীন সময়ে পার্বতীপুর উপজেলা ও দিনাজপুর জেলা নির্বাচন কমিশনারের দপ্তরে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোঃ হাািফজুল ইসলাম প্রামানিক, জাতীয় পার্টির কাজী আ. গফুর ও স্বতন্ত্র মোঃ আকতার হোসেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান, মোস্তাহারুল হাসান হাকিম, রবিউল ইসলাম ও আমিরুল মোমিনিন। মহিলা ভাইস চেয়ারম্যান রোখশনা বারী রুকু ও সাহিদা খাতুন ।

পার্বতীপুর উপজেলা ও দিনাজপুর জেলা নির্বাচন কমিশনারের দপ্তর এ তথ্য নিশ্চিত করেছেন ।

ফুলবাড়ী দিনাজপুরঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সতন্ত্রসহ তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে দলিয় নেতা-কর্মি ও সমর্থকদের সাথে নিয়ে উৎসব মুখল পরিবেশে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট তারা এই মানোনয়ন পত্র জমা দেন।

মনোনয়নপত্র জামাদান কারীরা হলেন, চেয়ারম্যানপদে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মিলটন, ওর্য়াকাস পাটির মনোনিত প্রার্থী উপজেলা ওর্য়াকাস পাটির সাধারন সম্পাদক ফুলবাড়ী খনি আন্দোলনের নেতা শফিকুল ইসলাম শিকদার ও সতন্ত্র প্রার্থী শহরের বিশিষ্ট ব্যবসায়ী সুর্দশন পালিত।

ভাইস চেয়ারম্যানপদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের সমর্থীত প্রার্থী এলুয়াড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মঞ্জু রায় চৌধুরী, সতন্ত্র পার্থী মকলেছার রহমান, আলাউল হোসেন ও আবু মুসা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা পারভিন ও আওয়ামীলীগ নেত্রী নীরু সামসুন্নাহার বেগম।

মনোনয়নপত্র জমাদানকারী সম্ভাব্য প্রার্থীরা, সকাল সাড়ে ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের নিজ নিজ সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন পত্র জমাদেন।

নবাবগঞ্জে দিনাজপুরঃ সোমবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা সহকারী রির্টানিং অফিসারের কার্যালয়ে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত আতাউর রহমান, জাতীয় পার্টির ফিরোজ সুলতান আলম, বিকল্পধারার শাহ আলম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ও সাধারণ সদস্য নিজামুল হাসান (শিশির) মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা আতাউল হক জানান, প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দর ভাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই বাছাইয়ের পর বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

ঘোড়াঘাট দিনাজপুরঃ ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার রোকনুজ্জান সরকারের নিকট চেয়ারম্যান পদে ১জন,ভাইস চেয়ারম্যান( পুরুষ) পদে , ৪ জন,ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৫ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঘোড়াঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রাফে খন্দকার সাহানশা।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ঘোড়াঘাট উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয় সম্পাদক মাহফুজার রহমান, জাতীয় পাটির নেতা আরিফুজ্জান রানা, যুব লীগের নেতা সাংবাদিক ইফতেখার আহম্মেদ বাবু,প্রভাষক সাজ্জাদ হোসেন।ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে সাবেক ভাইস চেয়ারম্যান, ঘোড়াঘাট সাহিত্য পরিষদের সভাপতি, পল্লী বিদ্যুৎ সমিতি-২ সাবেক পরিচালক, শিক্ষানুরাগী রেবেকা সুলতান বানু,বর্তমান ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, রাজিয়া সুলতানা,রোকসানা বেগম,লাকী বেগম।

আগামি ১৮ মার্চ সোমবার ঘোড়াঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য