হাতীবান্ধায় শিশু গণধর্ষণ কারীদের শাস্তির দাবিতে মানববন্ধনআজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী সাদুর বাজারে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে গণধর্ষণকারী আয়নাল ও জাহিদুল এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

সোমবার(১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার দোয়ানী সাদুর বাজার এলাকার সচেতন নাগরিক মহল এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে নারী নির্যাতন প্রতিরোধ ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, তিস্তা ডিগ্রী কলেজের প্রভাষক নুর বেলাল, সচেতন অভিভাবক রবিউল ইসলাম, ছাত্র লীগ কর্মী হৃদয় তালুকদার, মানববন্ধন কমিটির আহ্বায়ক বিজয় আহমেদ লিটন প্রমূখ।

বক্তারা তাদের বক্তৃতায় বলেন, ছাত্রী ধর্ষণকারী আয়নাল ও জাহিদুল এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আজ যে মেয়ে ধর্ষণের স্বীকার হয়েছে এর মত আর কোন মেয়ে যেন ধর্ষণের স্বীকার না হয় তার জন্য ধর্ষণকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় এনে দৃষ্টান্ত তৈরী করা হোক। যাতে আর যেন কেউ এমন ঘটনা ঘটাতে না পারে।

মানববন্ধন থেকে ৭২ ঘন্টার সময় বেঁধে দেওয়া হয়। এই সময়ের মধ্যে আসামীকে গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে আরও দুর্বার আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।

উল্লেখ্য গত ১৩ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় মুদির দোকান থেকে বাড়ি ফেরার পথে আয়নাল ও জাহিদুল মেয়েটির মুখ বেঁধে পাশে ভূট্টাক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে মেয়েটির চিৎকারে স্থানীয় লোকজন হাতীবান্ধা হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য লালমনিরহাট হাসপাতালে পাঠানো হয়। সেখানে মেয়েটি এখনও চিকিৎসাধীন রয়েছে। ধর্ষণের স্বীকার মেয়েটির ভাই বাদি হয়ে হাতীবান্ধা থানায় ওই দুজনকে আসামী করে মামলা করে। এদের মধ্যে জাহিদুলকে গ্রেফতার করেছে পুলিশ। আরেকজন এখনও পলাতক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য