বিজিবি কর্তৃক ঠাকুরগাঁও‘র হরিপুরের র্নিমম হত্যাকান্ডের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধনদিনাজপুর সংবাদাতাঃ বিজিবি কর্তৃক হরিপুরের বহরমপুরে র্নিমম হত্যাকান্ডের সুষ্ঠতদন্ত ও ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় শাস্তি প্রদানের দাবীতে দিনাজপুরে মানববন্ধন করেছে হরিপুর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ষ্টুডেন্ট ফোরাম(এইচডিইএসএফ)‘র শিক্ষার্থীরা।

গতকাল রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুক সড়কে হরিপুর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ষ্টুডেন্ট ফোরাম(এইচডিইএসএফ)‘র শিক্ষার্থীদের আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। ঘটনার সাথে জড়িতদের বিচার ও শাস্তি দাবী করে মানববন্ধন চলাকালে স্থানীয় বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এসময় তারা বলেন,গত ১২ ফেব্রয়ারী ঠাকুরগাঁও জেলার হরিপুরের বহরমপুর গ্রামে বিজিবি উদ্দেশ্য প্রনোদিত হামলা চালিয়ে নির্মমভাবে সাধারন গ্রামবাসীকে হত্যা করেছে এবং উল্টো তারাই আবার গ্রামবানীদের আসামী করে মিথ্যা মামলা দায়ের করেছে। বক্তারা বলেন, কোন পুলিশ সহায়তা ছাড়াই বিজিবি ওই দিন সীমান্ত থেকে ১০ কি:মি: অভ্যন্তরের গ্রাম বহরমপুরে হানা দিয়ে স্থানীয়দের গৃহপালিত পশু গরু তুলে নিয়ে যায়। এঘটনায় স্থানীয়রা বাধা দিলে বিজিবি নির্দয় ভাবে হাতের অস্ত্র চালিয়ে পাখির মত মানুষকে হত্যা করেছে যা সভ্য মানুষের কাজ নয়।

একই দেশের নাগরিক হয়েও বহরমপুরের মানুষ সেদিন বিজিবি‘র কাছে র্নিমম নিষ্ঠুরতা ছাড়া কিছুই পায়নি। বক্তারা এ ঘটনায় জড়িত বিজিবি সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থগ্রহনসহ কঠোর শাস্তি প্রদানের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছেন। তারা বিজিবির সদস্যরা গ্রামের মানুষদের নানান ভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রামের সাধারন মানুষের বসবাস ও চলাচল স্বাভাবিক করার জন্যে সরকারের দাবী করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, হরিপুর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ষ্টুডেন্ট ফোরাম(এইচডিইএসএফ) দিনাজপুরের আহবায়ক শহিদুল ইসলাম সোহাগ,যুগ্ম আহবায়ক মো: কামাল হোসেন ও সদস্য লাবিব হোসেন,আপেল মাহমুদ,সিরাজুল ইসলাম সিরাজ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য