সন্ত্রাসী হামলার জন্য পাাকিস্তানকে অবশ্যই জবাবদিহি করতে হবেইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদের স্পিকার ড. আলী লারিজানি বলেছেন, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান ও বালুচিস্তান প্রদেশে সাম্প্রতিক হামলার জন্য পাকিস্তানকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

তিনি বলেন, ওই হামলার পরিকল্পনা ও তা বাস্তবায়ন করা হয়েছে পাকিস্তানের মাটি থেকে। আজ (রোববার) সংসদের অধিবেশনে ড. আলী লারিজানি এসব কথা বলেন। তিনি বলেন, বিষয়টি নিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় ও নিরাপত্তা প্রতিষ্ঠানগুলোকে আন্তরিকতার সঙ্গে কাজ করা দরকার। তিনি বলেন, বর্তমান অবস্থায় পাকিস্তান দায়িত্বহীনতার পরিচয় দিতে পারে না; পাকিস্তানের পক্ষ থেকে এ ধরনের আচরণ দু দেশের মধ্যকার সহযোগিতার ওপর মারাত্মক প্রভাব ফেলতে পারে।
সন্ত্রাসী হামলায় আইআরজিসি’র সদস্যদের বহনকারী বাস ধ্বংস হয়ে যায়

গত ১৪ ফেব্রুয়ারি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র সদস্যদের বহনকারী একটি বাসে আঘাত করলে ঘটনাস্থলেই অন্তত ২৭ সেনা শহীদ ও ১৩ জন আহত হন।

ওই দিনই পাকিস্তানভিত্তিক জইশে জুলুম নামের একটি সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায়িত্ব স্বীকার করে বিবৃতি দেয়। এদের সঙ্গে উগ্র ওয়াহাবি ও সালাফি এবং সৌদি আরবের যোগাযোগ রয়েছে বলে ব্যাপকভাবে বিশ্বাস করা হয়।
-পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য