ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থীসহ মাঠে নেমেছেন তিন জন। এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাই চেয়ারম্যান পদেও তিন জন করে মাঠে নেমেছে।

চেয়ারম্যান পদে মাঠে নেমেছেন ক্ষমতাশীন দল আওয়ামীলীগের মনোনিত প্রার্থী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মিলটন, ওর্য়াকাস পাটির মনোনিত প্রার্থী উপজেলা ওর্য়াকস পাটির সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিকদার ও সতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন সমাজ সেবক হিসেবে পরিচিত বিশিষ্ট ব্যবসায়ী সুর্দশন পালিত।

এছাড়া ভাইস চেয়ারম্যান হিসেবে মাঠে নেমেছেন, এলুয়াড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মঞ্জু রায় চৌধুরী, আওয়ামীলীগ নেতা মকলেচার রহমান ও নির্দলিয হিসেবে রয়েছেন আবু মুসা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাঠে রয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা পারভিন, এছাড়া মাঠে নেমেছেন আওয়ামীলীগ নেত্রী সামসুন্নাহার বেগম ও হাজরা বেগম।

দ্বিতীয় ধাপে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হবে ফুলবাড়ী উপজেলা নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে দিন-রাত গণসংযোগ করছেন সম্ভাব্য প্রার্থীরা।

ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসনে বারবার আওয়ামীলীগের প্রার্থী হিসেবে এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি নির্বাচিত হলেও, ফুলবাড়ী উপজেলা নির্বাচনে একবারো আওয়ামীলীগের প্রার্থীরা নির্বাচিত হতে পারেনি। গত চারটি নির্বাচনের মধ্যে ১৯৮৬ সালে সালে বিএনপির প্রার্থী না থাকায, প্রগতিশীল (বাম ঘরোনার) সামসুদ্দিন আহম্মে কাথাওড়া, ১৯৯০ সালে জাতীয় পাটির লিয়াকত আলী, ২০০৯ সালে খেতমজুর সমিতির আমিনুল ইসলাম বাবলু ও ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করায় বিএনপির প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি নির্বাচিত হয়। অনান্য নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায়, বিএনপির সর্মথকদের ভোট আওয়ামীলীগের বিপরিত প্রার্থীদের ঘরে যাওয়ায় তাদের নির্বাচিত হতে সহজ করেছে। আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায়, আওয়ামীলীগের বিপরিত প্রার্থীদের সমর্থকেরা সেই হিসেব পুনরায় গুনছে। তবে পুর্বের রেকড ভেঙ্গ দেয়ার প্রচেষ্ঠায় নেমেছেন ক্ষমতাশীন দল আওয়ামীলীগও।

ফুলবাড়ী উপজেলায ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায এক লাখ ৩৩ হাজার ৪৮৩ জন ভোটারের মধ্যে মহিলা ভোটার ৬৬ হাজার ৭১৯ ও পুরুষ ভোটার ৬৬ হাজার ৭৬৪জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য