হাবিপ্রবিতে কৃষিবিদ দিবস পালিতদিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস পালিত হয়েছে।

আজ বুধবার কৃষিবিদ দিবস উপলক্ষে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০টায় ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীদের নিয়ে র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে প্রশাসনিক ভবন চত্বরে ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক মোহাম্মদ রাজিব হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম, ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ^াস, প্রফেসর ড. শাহাদাৎ হোসেন খান, প্রফেসর ডা. মো. ফজলুল হক, ড. ইমরান পারভেজ, শিক্ষার্থী বুলবুল, হাসান, প্রিয়াংকা ও শাকিল প্রমূখ।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পরেই ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গঠন করার জন্য গ্রাম ও কৃষি উন্নয়নের নানামূখী উন্নয়ন পরিকল্পনা নিতে শুরু করেন। তিনি তাঁর গঠিত পরিকল্পনা কমিশনে কৃষিবিদদের অর্ন্তভুক্ত করেন। তিনি ১৯৭৩ সালের ১৩ ফেরুয়ারি কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদীয় ডীন, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য