দিনাজপুর থেকে সারদেশে অন লাইন ফ্রি-লান্সিং ‘জবস রিকা‘র কার্যক্রম শুরুসংবাদ সম্মেলনঃ ইন্টারনেটে বৃহত্তকারে প্রশিক্ষিত জনশক্তি তৈরীর মাধ্যমে আইটি সেক্টরে কর্মসংস্থান তৈরীর লক্ষে ‘জবস রিকা ‘সারাদেশে আনুষ্ঠানিক কার্য্যক্রম শুর করেছে।

বুধবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কার্য্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে কার্য্যক্রমের উদ্ধোধন করেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জবস রিকা‘র কান্ট্রি ম্যানেজার শামীম আহমেদ শাহ।

তিনি বলেন,দেশের ৬৪ জেলায় র্ভাচুয়াল ট্রেনিং,প্রাতিষ্ঠানিক ট্রেনিং,সফটওয়্যারসহ অন্যান্য প্রয়োজনীয় সার্পোট সরবরাহের মাধ্যমে এ পেশায় আগ্রহী মানুষদের দক্ষ জনশক্তিতে পরিনত করা হবে। দেশের বেকার শিক্ষার্থীদের আইটি সেক্টরে আনলিমিটেড কর্মসংস্থানের সুবিধাসহ আর্থিকভাবে স্বাবলম্বী হতে সহযোগীতার বাসনা নিয়েই জবস রিকা কাজ করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়,জবস রিকার মুল লক্ষ হচ্ছে এই সেক্টরের কাজ করতে আগ্রহীদের সঠিক নির্দেশনা দেয়া এবং সরাসরি কাজ সরবরাহ করে তাদের আয় নিশ্চিত করা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কান্ট্রি ম্যানেজার শামিম আহমেদ শাহ জানান,এটি আমেরিকান সফট রিকা কোম্পানীর সহযোগী অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশের ৬৪ জেলায় বেকারত্বদুরীকরনের লক্ষ নিয়ে কাজ করবে। দেশের বিভিন্ন অঞ্চলের আইটি সেক্টরের দক্ষ ১১জন ফ্রিলান্সার প্রশিক্ষকরা জবস রিকা‘র প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন এবং বিভিন্ন বিষয়ে সহযোগীতা প্রদান করবে। তারা বলেন, জবস রিকা‘র প্রোগ্রামে অংশ নেয়া শিক্ষার্থীরা সবসময়েই কর্মের মধ্যে থেকে আর্থিকভাবে নিজে লাভবান হবে সেই সাথে দেশ ও বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ঘটবে।

জবস রিকা যেহেতু আমেরিকান সফট রিকার একটি সহযোগি প্রতিষ্ঠান এর বৈদেশিক ব্যবসা বানিজ্যের বিভিন্ন কোম্পানীর সাথে সু-সম্পর্ক থাকায় আইটি সেকশনে কাজের কোন অভাব থাকবে না। সংবাদ সম্মেলনে জানানো হয় জবস রিকা‘র প্রধান কার্যালয় রাজধানী ঢাকার ২৬৫/এ, দ্বিতীয় তলা শান্তিপুর খিলগাঁও ঢাকা-১২১৯।

দিনাজপুরে শাখা অফিস হিসেবে বালুবাড়ী বিশ্বরোডে তারা কার্যক্রম চালাচ্ছে। তাদের ওয়েবসাইড www.jobsrica.com। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জবস রিকা‘র এক্সিকিউটিভ এডমিন মকিদ হায়দার, ইভেন ম্যানেজমেন্ট আকরামুজ্জামান শুভ, ট্রেনিং এন্ড সাপোর্ট উজ্জল রায়, সাব্বির আলম ও মার্কেটিং এন্ড প্রমোশন ম্যানেজমেন্ট আবুল কালাম আজাদ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য