দিনাজপুরে জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা'র উদ্বোনদিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯’ এর উদ্বোধন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারী বুধবার সকাল ৯টায় দিনাজপুর বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য দেন এবং উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। উদ্বোধন শেষে অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে খেলোয়াড়দের সাথে পরিচিত হন প্রধান অতিথি।

প্রধান অতিথি স্কুল পড়ুয়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। পৃথিবীর কম দেশেই এমন দৃশ্য দেখা যায় যে, সরকার প্রধান নিজে মাঠে গিয়ে খেলোয়াড়দের উৎসাহিত করছেন।

আর যেহেতু এই প্রতিযোগিতা স্কুল পর্যায়ের, সেহেতু অবশ্যই প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি এই খেলায় মনোনিবেশ করতে হবে। পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে মাদকের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। খেলাধুলা ভাল, কিন্তু সেটি অবশ্যই মাদক মুক্ত থেকে এবং লেখাপড়া করার পাশাপাশি। আর লেখাপড়া করে শুধু এ প্লাস পাওয়াটা মুল লক্ষ হিসেবে নিলে চলবে না, বরং লেখাপড়া করার পাশাপাশি শিক্ষার্থীকে খেলাধুলা চর্চা, ভাল মনের মানুষ, সুস্বাস্থ্যবান হতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংক লিমিটেড এর দিনাজপুর শাখা ব্যবস্থাপক পীযুষ কুমার রায়, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ইলিয়াস আলী খান এডিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আজিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, স্কুল ক্রিকেট প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক মো. আনোয়ারুল ইসলাম সুমি ও সদস্য সচিব প্রশান্ত কুমার অরুপ, সদস্য আনিস হোসেন দুলাল, মো. আনোয়ারুল ইসলামসহ জেলা ক্রীড়া সংস্থা ও প্রাইম ব্যাংক লিমিটেড এর অন্যান্য কর্তকর্তাবৃন্দ এবং খেলোয়াড়বৃন্দ প্রমুখ।

আয়োজকবৃন্দ জানান, দিনাজপুরে অনুষ্ঠেয় ‘প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯’ এ জেলার মোট ১২টি স্কুলের পিএসসি ও জেএসসি পড়–য়া শিক্ষার্থীরা অংশগ্রহন করেছে। প্রতিযোগিতায় প্রতিদিন ৫০ ওভারের একটি করে খেলা অনুষ্ঠিত হবে। উদ্বোধনী খেলায় অংশ নেন রয়েল রেসিডেন্সিয়াল মডেল স্কুল বনাম দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ১২টি স্কুল সমূহ হলো- দিনাজপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়, রয়্যাল রেসিডেন্সিয়াল স্কুল, দিনাজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, সেতাবগঞ্জ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, দিনাজপুর একাডেমি, দিনাজপুর উচ্চ বিদ্যালয়, মহারাজা গিরিজানাথ হাই স্কুল, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুল, দিনাজপুর জিলা স্কুল, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় ও সেন্ট ফিলিপস স্কুল এন্ড কলেজ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য