UPEকুড়িগ্রামে ত্রুটিপূর্ণ মনোয়নপত্র দাখিল করার ফলে ২৫ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন। বুধবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) ও জেলা রিটার্ণিং অফিসার হাফিজুর রহমান এবং ভারপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব যৌথভাবে ৯টি উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই ও আপিল অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেন।

এসময় জেলা প্রশাসক সুলতানা পারভীন, ডিডিএলজি রফিকুল ইসলাম সেলিম, বিভিন্ন প্রার্থী, প্রার্থীর প্রতিনিধিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাতিলকৃত প্রার্থীদের সবাই স্বতন্ত্র পদের প্রার্থী। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আড়াইশ’ জন ভোটারের সর্মথক সূচকে ত্রুটিপূর্ণ থাকায় তাদের প্রার্থীতা বাতিল করা হয় বলে মনোনয়ন বাছাই অনুষ্ঠানে জানানো হয়। এ ব্যাপারে আপত্তি করেননি কেউই। তবে অনেকেই উচ্চ আদালতে ন্যায় বিচার পাওয়ার জন্য আবেদন করবেন বলে জানান।

জেলা রিটার্নিং কর্মকর্তাদের তথ্যানুযায়ী, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রামে চেয়ারম্যান পদে কুড়িগ্রাম সদর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী সাইদুল হাসান দুলাল, চিলমারী থেকে স্বতন্ত্র প্রার্থী জেলীনা বেগম, রৌমারী থেকে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক, রাজিবপুর থেকে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আউয়াল এবং উলিপুর থেকে স্বতন্ত্র প্রার্থী ফিরোজা সরদারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা বাতিল হয় ১০ জন। এরা হলেন নাগেশ্বরীর মেহেদী হাসান, ফুলবাড়ীর নজির হোসেন, মমিনুল ইসলাম, রোস্তম আলী, রাজিবপুর উপজেলার আবু তালেব আব্দুল হাকিম, সোহেল সরকার, আজিজুল হক, হাবিবুর রহমান এবং খবির উদ্দীন।

মহিলা ভাইস চেয়ারমান পদেও ১০ জনের প্রার্তীতা বাতিল করা হয়। এরা হলেন, কুড়িগ্রাম সদর উপজেলা থেকে ফারহানা ইয়াসমিন, রাজারহাট থেকে ইয়াছমিন বেগম, চিলমারী থেকে আছমা বেগম ও আঞ্জুনমান আরা বেগম, রাজিবপুর থেকে শাহিদা বেগম, ভুরুঙ্গামারী থেকে আকলিমা খাতুন, নাগেশ্বরী থেকে আমিনা বেগম, ফুলবাড়ী থেকে জান্নাতী বেগম ও রোকসানা বেগম বিউটি। এদের সকলেরই ২৫০ জন ভোটারের সমর্থন সূচক তালিকা ত্রুটিপূর্ণ হওয়ায় প্রার্থীতা বাতিল করা হয়।

উল্লেখ্য, কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় এর আগে চেয়ারম্যান পদে ৩২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩২জন মনোয়নপত্র দাখিল করেছিল।

বুধবার মনোনয়ন বাছাই অনুষ্ঠানে চেয়ারম্যান পদে ২৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২২জনসহ ৮৩ জনের মনোনয়নপত্র বৈধতা দেয়া হল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য