নাইজেরিয়ায় প্রেসিডেন্টের জনসভায় পদদলিত হয়ে কয়েকজন নিহতনাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারির এক নির্বাচনী জনসভায় পদদলিত হয়ে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন।

দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর পোর্ট হারকোর্টের আদোকিয়ে আমিয়েসিমাকা স্টেডিয়ামে ঘটনাটি ঘটেছে বলে মঙ্গলবার জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা, খবর বিবিসির।

স্থানীয় সময় বিকাল ৩টার একটু পর জনসভায় ভাষণ দেন প্রেসিডেন্ট বুহারি। তার ভাষণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই স্টেডিয়ামের একটি গেইটের কাছে এ ঘটনা ঘটে।

ভাষণ শেষে বুহারি স্টেডিয়াম ছাড়ার সময় বহু লোক তাকে অনুসরণ করে। এ সময় স্টেডিয়ামের আধখোলা একটি গেইটে দিয়ে অনেকে বের হওয়ার চেষ্টা করে। এ সময় বেশ কয়েকজন পড়ে যায় ও পদদলনের শিকার হয়।

আহতদের নিকটবর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুহারির দপ্তর পরে এক বিবৃতিতে জানায়, প্রেসিডেন্টকে ‘তার অল প্রোগ্রেসিভস কংগ্রেস (এপিসি) পার্টির বেশ কয়েকজন সদস্য পদদলিত হয়ে শোচনীয়ভাবে মৃত্যুবরণ করেছে’ বলে জানানো হয়েছে।

আগামী শনিবার নাইজেরিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন। দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচনে দাঁড়িয়েছেন বুহারি। সাবেক ভাইস প্রেসিডেন্ট আতিকু আবুবকরকে বুহারির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচনা করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য