পিএনজিতে অ্যাপেক সম্মেলনের পর প্রায় ৩০০ গাড়ি নিখোঁজগত বছর পাপুয়া নিউ গিনিতে এশিয়া-প্যাসিফিক ইকোনোমিক কোঅপারেশন (অ্যাপেক) সম্মেলনের পর থেকে প্রায় ৩০০ বিলাসবহুল গাড়ি নিখোঁজ রয়েছে।

আমদানি করা অনেকগুলো গাড়ি সম্মেলনে আগত বিশ্ব নেতাদের নিয়ে রাজধানীতে ঘুরানোর জন্য তখন কর্মকর্তাদের ধার দেওয়া হয়েছিল, কিন্তু সেগুলোর মধ্যে ২৮৪টি গাড়ি নিখোঁজ হয়ে গেছে বলে মঙ্গলবার জানিয়েছেন দেশটির এক পুলিশ কমান্ডার; খবর বিবিসির।

এসবের মধ্যে ল্যান্ডক্রুইজার, ফোর্ড, মাজডা ও পাজেরো গাড়ি রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ডেনিস কোরকোরান।

পাপুয়া নিউ গিনির রাজধানী পোর্ট মোরসবি থেকে এসব গাড়ি খুঁজে বের করতে পুলিশের একটি বিশেষ ইউনিট গঠন করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে এসপি কোরকোরান বলেছেন, “অ্যাপেক সম্মেলনের সময় ব্যবহারের জন্য বিভিন্ন ব্যক্তিকে দেওয়া গাড়িগুলোর মধ্যে ২৮৪টি এখন পর্যন্ত ফেরত দেওয়া হয়নি।”

তবে এসব গাড়ির মধ্যে সবচেয়ে দামি যেগুলো সেই মাজেরাটি গাড়িগুলোর হদিস পাওয়া গেছে বলে জানিয়েছেন তিনি। এসব গাড়ির প্রতিটির মূল্য এক লাখ ডলারেরও বেশি।

“৪০টি মাজারাটির সবগুলো ও তিনটি বেন্টলি খুব ভাল ও তালাবদ্ধ অবস্থায় প্রধান জাহাজঘাটার একটি পুরনো জেটির শেডের মধ্যে আছে,” বলেছেন তিনি।

পুলিশের ভাষ্য অনুযায়ী, নিখোঁজ গাড়িগুলোর মধ্যে নয়টি চুরি হয়ে গেছে এবং কিছু গাড়ির পার্টস সরিয়ে ফেলা হয়েছে বলে পুলিশ জানতে পেরেছে এবং অভিযানের মুখে যে কয়টি ফেরত দেওয়া হয়েছে সেগুলোর অবস্থাও ‘খুব নাজুক’।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য