02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - রংপুর বিভাগ - আটোয়ারীতে প্রাণিসম্পদ প্রযুক্তি ব্যবস্থাপনা ও ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ

আটোয়ারীতে প্রাণিসম্পদ প্রযুক্তি ব্যবস্থাপনা ও ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ

আটোয়ারীতে প্রাণিসম্পদ প্রযুক্তি ব্যবস্থাপনা ও ব্যবহার বিষয়ে প্রশিক্ষণমোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে উন্নত/ আধুনিক প্রাণিসম্পদ প্রযুক্তি ব্যবস্থাপনা ও ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

App DinajpurNews Gif

এনএটিপি-২, পিআইইউ, প্রাণিসম্পদ অধিদপ্তরের ব্যবস্থাপনায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর আটোয়ারীর বাস্তবায়নে সিআইজি ’র সদস্যদের এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শাহ্ মোঃ ইকবাল বলেন, ১৮টি গ্রুপের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রতি গ্রুপে ৩০ জন করে সদস্য প্রশিক্ষণে অংশ গ্রহন করার সুযোগ পাচ্ছে।

প্রতি গ্রুপকে একদিনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আটোয়ারীতে এবার সিআইজি গ্রুপের ৫৪০ জন সদস্যএকদিন করে প্রশিক্ষণ গ্রহনের সুযোগ পেয়েছে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থী সহ এলাকার সকলকে বিনামূল্যে ক্রিমি নাশক ঔষধ প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, ১২ ফেব্রুয়ারি প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে ৩মাস মেয়াদী গাভী পালন প্রদর্শনীর জন্য বিনামূল্যে ভিটামিন, ক্রিমি নাশক ঔষধ , ২৪০ কেজি ফিড, ৩মাস মেয়াদী ছাগল পালনের জন্য ৮০ কেজি ফিড এবং গরু হৃষ্টপুষ্ট করার জন্য ১১৫ কেজি ফিড, ৯০ কেজি চিটা গুড়, ভিটামিন এবং ক্রিমি নাশক ঔষধ বিতরণ করা হয়েছে।

প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ দেবাশীষ দাস, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ শাহ্ মোঃ ইকবাল ও ভ্যাটেনারী সার্জন ডাঃ শামীমা বেগম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য