02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে তিন মাথা বিশিষ্ট নবজাতকের জম্ম (ভিডিও ফুটেজসহ)

দিনাজপুরে তিন মাথা বিশিষ্ট নবজাতকের জম্ম (ভিডিও ফুটেজসহ)

ষ্টাফ রিপোর্টার সুবল রায়ঃ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে অবিচ্ছিন্ন তিনটি অংশ সম্বলিত মাথা আর চোখ দুটি ভিতর থেকে বাহির হওয়ার মত যা অস্বাভাবিক অবস্থায় প্রায় ৮মাস বয়সে জন্ম নিয়েছে এক নবজাতক মেয়ে শিশু। অস্বাভাবিক দেখতে শিশুটিকে দেখতে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভির করছে অনেকেই। শিশুটিকে বর্তমানে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে ইনকিউবেটরে। তবে বর্তমানে সুস্থ আছেন শিশু ও তার মা।

App DinajpurNews Gif

সোমবার দুপুর ১২টার সময় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। জন্মকালে শিশুটির ওজন হয়েছে ৩কেজি। শিশুটির চোখের ভ্রু নেই। বড় বড় দুটি চোখ, যা এখনো ফুটেনি। মাথার দুই পাশের দুটি অংশে যথারীতি কান থাকলেও তা নীচে এবং কিছুটা পেছনের দিকে। দুই চোখের মাঝ বরাবর নাক থাকলেও তা অস্বাভাবিক রকমের ছোট।

নবজাতক মেয়ে শিশুটি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার গুলপাড়া, নতুন বাজার এলাকার জয়নব বানু ও রিয়াজুল ইসলামের দ্বিতীয় সন্তান। নবজাতকের বাবা রিয়াজুল ইসলাম জানান, এটি তার দ্বিতীয় সন্তান। বড় ছেলের বয়স ৭বছর। ঢাকায় এক গার্মেন্টস এ চাকুরী করে সে। স্ত্রী জয়নবকে নিয়মিত চিকিৎসা করাতো দিনাজপুর মেডিকেলের ডা. শাপরিন আক্তার এর কাছে। ডাক্তার আলট্রাসনোগ্রাম করানোর পরামর্শ দেয়। রিপোর্ট দেখার পরে মাথার মধ্যে সামান্য সমস্যা দেখা যাচ্ছে বলেই ডাক্তার সিজার করার জন্য বলেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য