02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট

ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট

ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেটদিনাজপুর সংবাদাতাঃ ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট করেছেন ব্যবসায়ী। ফুল বিক্রির রেকর্ড সৃষ্টি করতে অগ্রিম ফুল আনতে শুরু করেছেন ব্যবসায়ী।

App DinajpurNews Gif

দিনাজপুর শহরের মর্ডান মোড়, গনেশতলা, জেল রোড, লিলিমোড়ে ঘুরে দেখা গেছে, শহরের স্থায়ী দোকানগুলোতে বিভিন্ন স্থান থেকে ফুল এনে সাজিয়ে রাখছেন ১৪ ফেব্রুয়ারীর জন্য। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে স্থায়ী দোকান বাদেও মৌসুমী ফুল বিক্রেতারা বসেছেন রাস্তার ধারে ফুল নিয়ে। বিভিন্ন দিবসে দিনাজপুরের ফুলবাড়ীদের বিক্রি বেশি হয়।

এবারই দিনাজপুর শহরে ছোট-বড় মিলে প্রায় ২৫টি দোকানে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট করেছে ফুল ব্যবসায়ীরা। দিনাজপুরের স্থায়ী ব্যবসায়ীরা সাধারণত যশোর থেকে ফুল আনলেও মৌসুমী ব্যবসায়ীরা স্থানীয় সদর উপজেলার সুখসাগর, বাশেরহাটে ব্র্যাকের নার্সারী ও বিরল উপজেলার কাজীপাড়া থেকে ফুল এনে বিক্রি করেন।

দিনাজপুর শহরের সবচেয়ে বড় ফুলের দোকান গনেশতলার মাধবী গ্রিটিংস কর্ণারের স্বত্বাধিকারী বেলাল হোসেন জানান, তিনি প্রায় ১৫ বছর ধরে ফুল ব্যবসার সাথে জড়িত। তাঁর দোকানে বর্তমান স্টাফের সংখ্যা ১৩ জন। তিনি যশোর থেকে পাইকারী ফুল এনে দিনাজপুরে বিক্রি করেন। বর্তমানে গোলাপফুল, গাধা, রজনীগন্ধাসহ বিভিন্ন ধরনের ফুল রয়েছে তার দোকানে। তিনি ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে উপলক্ষে ৪ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট নির্ধারণ করেছেন।

ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেটজেল রোডের শুভ ফুল বিতানের স্বত্বাধিকারী সুভাষ চন্দ্র রায় জানান, তিনি এবছর প্রায় ১ লাখ টাকার ফুল বিক্রির টার্গেট নির্ধারণ করেছেন। যশোরের পাইকারী ফুল আনতে অনেক বেশি দাম দিতে হচ্ছে। সেখানে ফুলের দাম বেশি হওয়ায় এ বছর ফুলের দাম বেশি।

মৌসুমী ফুল ব্যবসায়ীরা জানান, তারা দিনাজপুর জেলার বিভিন্ন জায়গা থেকে ফুল নিয়ে এসে বিক্রি করেন। মৌসুম অনুযায়ী ফুল বিক্রি করে তাদের লাভ হয়। বিভিন্ন দিবসের ২/৩ দিন আগে থেকে তারা শহরের বিভিন্ন রাস্তার ধারে টেবিল-চেয়ার বসিয়ে ফুল বিক্রি করেন।

ভালোবাসা দিবসে দিনাজপুরে ১০ লাখ টাকার ফুল বিক্রির টার্গেটফুল কিনতে আসা ক্রেতা রফিকুল ইসলাম জানান, এবছর ফুলের দাম অনেক বেশি প্রতি পিস গোলাম ২০ টাকার নিচে বিক্রি করছে না। দাম বেশি হলেও কি করব নিতে তো হবেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য