02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - আন্তর্জাতিক - স্কুলের টিউশন ফি দিতে না পারে গায়ে আগুন লাগিয়ে বাবার আত্মাহুতি

স্কুলের টিউশন ফি দিতে না পারে গায়ে আগুন লাগিয়ে বাবার আত্মাহুতি

টিউশন ফি দিতে না পারায় গায়ে আগুন লাগিয়ে বাবার আত্মাহুতিমেয়ের স্কুলের টিউশন ফি দিতে না পারায় নিজের গায়ে আগুন লাগিয়ে আত্মাহুতি দিয়েছেন এক পিতা। লেবাননের উত্তরাঞ্চলীয় একটি স্কুলের খেলার মাঠে নিজের গায়ে আগুন লাগিয়ে দেন জর্জ জুরাইক নামের ওই পিতা। শনিবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয় কয়েকটি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে লন্ডন ভিত্তিক সংবাদ মাধ্যম ‘মিডল ইস্ট মনিটর’।

App DinajpurNews Gif

মিডল ইস্ট মনিটরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, নিজের স্কুল-পড়ুয়া মেয়েকে অন্য একটি স্কুলে ভর্তি করাতে চেয়েছিলেন জুরাইক। তবে অর্থনৈতিকভাবে স্বচ্ছল না হওয়ায় আগের স্কুলের বিকেয়া টিউশন ফি দিতে পারেননি দুই সন্তানের জনক জুরাইক।

আর বকেয়া টিউশন ফি পরিশোধ না করতে পারায় স্কুল কর্তৃপক্ষ তার মেয়েকে অন্য স্কুলে ভর্তির জন্য প্রয়োজনীয় সুপারিশ করতে অপারগতা প্রকাশ করে। মেয়ের স্কুলের বকেয়া টাকা দিয়ে না পারায় স্কুলের মাঠে নিজের গায়ে আগুন লাগিয়ে দেন জুরাইক।

গায়ে আগুন লাগানোর পর অগ্নিদগ্ধ জুরাইককে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। তবে ততোক্ষণে শরীরের বেশ খানিকটা দগ্ধ হয়ে গেছে তার। ফলে শেষ পর্যন্ত আর তাকে আর বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে জর্জ জুরাইকের আত্মাহুতির ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে উসকানির অভিযোগ এনেছেন জুরাইকের ভাই। সংবাদমাধ্যম লেবাননস ভয়েসকে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘স্কুলের প্রধান শিক্ষক আমার ভাইকে টেলিফোনে উসকানি দিয়েছে’।

তিনি আরও বলেন, ‘আমার ভাই প্রধান শিক্ষককে বলেছিলেন তিনি বকেয়া পরিশোধে একটি অঙ্গীকারপত্রে স্বাক্ষর করবেন। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তার এ প্রস্তাবও প্রত্যাখ্যান করে’। এর প্রতি উত্তরে স্কুলের প্রধান শিক্ষক জর্জ জুরাইককে বলেছিলেন, ‘আমাদের স্কুলের বেতন বকেয়া রেখে মেয়েকে অন্য কোথাও ভর্তির সুপারিশ অনুমোদন করা হবে না’।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য