02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - আন্তর্জাতিক - রাশিয়ার অনুরোধে সিরিয়ায় বিশেষজ্ঞ দল পাঠালো আর্মেনিয়া

রাশিয়ার অনুরোধে সিরিয়ায় বিশেষজ্ঞ দল পাঠালো আর্মেনিয়া

রাশিয়ার অনুরোধে সিরিয়ায় বিশেষজ্ঞ দল পাঠালো আর্মেনিয়াসিরিয়ায় মাইন অপসারণ ও চিকিৎসা সেবায় সহায়তা দেয়ার জন্য রাশিয়ার অনুরোধে একটি বিশেষজ্ঞ দল পাঠিয়েছে আর্মেনিয়া। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে।

App DinajpurNews Gif

মন্ত্রণালয়ের মুখপাত্র শনিবার জানান, ৮৩ জনের এ বিশেষজ্ঞ দলে মাইন অপসারণ ও ডাক্তারের পাশাপাশি কয়েকজন নিরাপত্তা বিশেষজ্ঞও রয়েছেন। তিনি জানান, সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের লোকজনকে বিশেষজ্ঞরা চিকিৎসাসেবা দেবেন এবং সন্ত্রাসীদের পেতে রাখা মাইন নিষ্ক্রিয় করবেন। তবে এসব বিশেষজ্ঞ যুদ্ধ এলাকার বাইরে অবস্থান করবেন।

আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র আরো জানান, বিশেষজ্ঞদলকে সিরিয়ায় নিয়ে গেছে রাশিয়া এবং তাদের কাজের ক্ষেত্রে প্রয়োজনীয় সরঞ্জামাদিও যোগান দেবে মস্কো।

তবে আর্মেনিয়ার কয়েকজন রাজনীতিবিদ দেশটির সরকারের এ পদেক্ষেপের সমালোচনা করছেন। সাসনা টিএস-রার পার্টি সতর্ক করে বলেছে, রাশিয়ার সঙ্গে জোট বেধে সিরিয়ায় বিশেষজ্ঞ দল পাঠানোর কারণে দেশের স্বার্থ ও নিরাপত্তা ক্ষতিগ্রস্ত হতে পারে। রাশিয়া হচ্ছে আর্মেনিয়ার প্রধান মিত্র দেশ এবং দেশটিতে রাশিয়ার একটি সামরিক ঘাঁটি রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য