ভুমিদস্যুর হাত থেকে রক্ষায় জেলা ও পুলিশ প্রশাসনের সহায়তা চেয়ে সংবাদ সম্মেলনসংবাদ সম্মেলনঃ সন্ত্রাসী হামলা, অবৈধভাবে ভুমি দখল, ভাংচুরের বিরুদ্ধে মামলা গ্রহণ ও সঠিক বিচারের আশায় সংবাদ সম্মেলন করেছেন মোঃ ফরিদ হাসান কাদেরী।

শনিবার বিকেল ৪টা ৩০ মিনিটে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে লিখিত এক সংবাদ সম্মেলনে মোঃ ফরিদ হাসান কাদেরী জানান, অন্যায়ভাবে আমার মালিকানাধীন সম্পদ যার বিবরণ দাগ নং ১৪৪৯, রকম- ডাঙ্গা, খতিয়ান নং- সি,এস-১৪২০, ডিপি খতিয়ান নং- ৩২৬, জে,এল, নং- ৫৬, মৌজা- উত্তর গোসাইপুরে বাগানের পরিচর্যা কাজ করছিলাম।

এসময় এলাকার মোঃ সুমন, মোঃ নাজমুল হাসান, মোঃ শাহিনুর ইসলামসহ অজ্ঞাতনামা ৫/৬ জনের একটি সন্ত্রাসী দল বিকেল ৫টায় এসে বাগান পরিচর্যা না করার জন্য হুমকি প্রদান এবং ২০ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। অন্যথায় আমাকে মারপিট করে জবাই করে হত্যা করার হুমকি দেয়। এরই প্রেক্ষিতে আমি কোতয়ালী থানায় ৪/২/১৯ ইং তারিখে একটি অভিযোগ দায়ের করি।

অভিযোগের ঘটনা জানার পর থেকে সন্ত্রাসীরা পুনরায় আমার জমিতে গিয়ে সন্ত্রাসী ও ত্রাস সৃষ্টি করে এবং স্থানীয় কিছু গন্যমান্য ব্যক্তিকে ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি মিথ্যা অভিযোগ আনয়ন করার চেষ্টা করেন। বিপদের সময় স্থানীয় লোকজন আমার পাশে না দাড়িয়ে উল্টো তাদেরকে সহযোগিতা করার অপচেষ্টা চালায়। এরপর তারা ক্ষিপ্ত হয়ে আরও বেশি করে সন্ত্রাসী কায়দায় আমার বাড়ীর আশপাশ ও জমির কাছে ব্যাপক মহরা শুরু করেন।

এ বিষয়েও কোতয়ালী থানায় আমি মৌখিকভাবে অবহিত করেছি এবং জমির ব্যাপারে রহমতপাড়ার মসজিদ কমিটির সেক্রেটারী মোঃ সাব্বির আহমেদ সুজন বিষয়টি সমাধানের লক্ষ্যে উভয় পক্ষকে ডাকে এবং একটি বৈঠকে বসে। বৈঠকে আসামীগন কোন প্রকার বৈধ কাগজপত্র না দেখাতে পারলে বৈঠকটি ভেস্তে চলে যায়।

চিহ্নিত সন্ত্রাসীরা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী, অন্যায়ভাবে লাভের আশায় অন্যের সম্পদ কৌশলে জবর দখল করার পায়তারা করে। এ কারণে তাদের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় এনজিআর ৬৪/১৬, সিআর-৮২/১৭সহ ২০টি মামলা চলমান রয়েছে।

সন্ত্রাসী শাহিনুর সকল অবৈধ কার্যকলাপের মদদদাতা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি। পাশাপাশি আমার প্রতি ন্যায় বিচার নিশ্চিত করতে এবং আমার সম্পদ-জানমাল রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এসময় মা শিরীনা হক ও মোঃ হেলাল উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য