দিনাজপুরে বৃষ্টিতে স্থবির জনজীবনডেক্স রিপোর্টঃ দিনাজপুর জেলায় শুক্রবার জুম্মার নামাজের আগ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়ে আজ শনিবার সারাদিন থেমে থেমে চলেছে। বৃষ্টির কারণে দিনভর সূর্যের মুখ দেখা মেলেনি। এতে করে সমস্যায় পড়েছে জেলার মানুষ।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আরো দুইদিন এই গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত থাকবে, তবে ১০ মিলিমিটারের নিচে বৃষ্টির পরিমান থাকবে বলে আবহাওয়া অফিস জানায়।

এদিকে, বৃষ্টিতে স্থবির জনজীবন, বৃষ্টির কারণে বিপাকে পড়েছে জেলার কর্মজীবী মানুষগুলো। সব থেকে বেশি বিপাকে পড়েছে নিম্ন আয়ের ও দিনমজুর শ্রেণীর লোকজন। শীতের কারনে শিশু ওবং বৃদ্ধদের শীতজনিত নানা রোগের সম্ভাবনা দেখা দিয়েছে।

হঠাৎ বৃষ্টির কারনে দিন মুজুরেরা সমস্যার মধ্যে পড়ে, কাজের অভাবে তাদের খালি হাতে বাসায় ফিরতে হয়। জেলা শহরের ষষ্টীতলায় কাজ খুজতে আসা নুরে আলম নামে এক শ্রমিক জানায়, শূক্রবার অর্ধেক কাজ ফেলে রেখে যেতে হয়েছে আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে। আর এই বৃষ্টির কারণে কাজের সমস্যা হচ্ছে।

আবহাওয়া অফিসের সুত্রে জানা যায়, আগামী রবিবার ও সোমবার আংশিক ভাবে থাকবে বৃষ্টি। ভারতের দিকে একটি নিম্ন চাপ সৃষ্টি হওয়ায় দেশের উত্তরবঙ্গের এলাকা গুলোতে এই বৃষ্টিপাত দেখা দিচ্ছে বলে এই কর্মকর্তা আরো জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য