গাইবান্ধার জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইনের উদ্বোধনআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, আমাদের মনে রাখতে হবে-শিশুরা এদেশের ভবিষ্যৎ। তাদের জন্য সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপনসহ উপজেলা ও জেলা শহরের হাসপাতালগুলোকে আধুনিকায়ন করেছে। এছাড়া প্রতিটি বিভাগে মেডিকেল কলেজ স্থাপনের কাজ এগিয়ে যাচ্ছে।

শনিবার গাইবান্ধার পৌরসভার উদ্যোগে পৌর চত্বরে জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন কালে তিনি উপরোক্ত কথা বলেন। পৌর মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সিভিল সার্জন ডাঃ মো. আব্দুস শাকুর, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এবিএম আবু হানিফ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ্ আহসান হাবিব রাজিব প্রমুখ।

অনুষ্ঠানে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

গোবিন্দগঞ্জঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে পৌর শহরের দুর্গাপুর মিলন ক্লাব প্রাঙ্গণে শিশুদের ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মিলন কুমার গুন, ডা. কাইয়ুম, এমটিইপিআই বিমান কুমার সরকার, পরিসংখ্যান বীদ শরিফুল আলম জুয়েলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ উপজেলায় ৪’শ ১০টি কেন্দ্রের মধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ৫’শ ২১ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৬ হাজার ৮’শ ৭৪ জনকে ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য