দিনাজপুরে ৭২তম ঐতিহ্যবাহী চেরাডাঙ্গী মেলার উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে ৭২তম ঐতিহ্যবাহী বাংলাদেশ চেরাডাঙ্গী পশু মেলা-২০১৯ এর উদ্বোধনী করা হয়েছে। প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম।

৫ ফেব্রুয়ারী মঙ্গলবার দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নে ঐতিহ্যবাহী চেরাডাঙ্গী মেলার উদ্বোধন করা হয়। বাংলাদেশ চেরাডাঙ্গী মেলা কমিটির প্রেসিডেন্ট মোঃ আসাদুজ্জামান ভুট্টু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ৭নং উথরাইল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, বিশিষ্ঠ ব্যবসায়ী জহির শাহ, বাংলাদেশ চেরাডাঙ্গী মেলা কমিটির ভারপ্রাপ্ত সেক্রেটারী মোঃ মামুনুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন ৬নং আউলিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ এস এম জাকারিয়া। প্রধান অতিথি বলেন, চেরাডাঙ্গী মেলা গোটা উত্তরবঙ্গের মানুষের ঐতিহ্য। এতে কলঙ্কের দাগ লাগলে এই ঐতিহ্য থাকে না। মেলায় সার্কাসের নামে অশ্লিলতা এবং মুদ, জুয়া, হাউজিসহ কোন ধরনের অসামাজিক কার্যক্রম চলতে দেয়া হবে না। যে কাজ করলে তরুন সমাজ নষ্ট হয়, সে কাজ কোন অবস্থাতেই মেলায় চলতে দেয়া হবে না। মেলায় যে কোন ধরনের অসামাজিক কার্যক্রম বন্ধ রাখা হবে।

বিশেষ অতিথি ইমদাদ সরকার গ্রাম বাংলার ঐতিহ্যকে বুকে ধারণ করে বাঙ্গালী জাতির অস্তিত্ব রক্ষা করলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলাদেশ বাস্তবে রুপ নিবে উল্লেখ করে বলেন, গ্রাম বাংলার এ সব পশু মেলা এখনও অতীতকে স্মরণ করিয়ে দেয়। বাংলাদেশ চেরাডাঙ্গী মেলা কমিটির সেক্রেটারী মোঃ রবিউল ইসলাম সোহাগ অনুষ্ঠানে অতিথিসহ সকলকে সহযোগীতা করার জন্য ধন্যাবাদ জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য