vrammomanমাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও শহরের বশির পাড়াস্থ এলাকায় সুমন-সুজন কোচিং সেন্টারটি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করার দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক কোচিং সেন্টারের পরিচালককে ভ্রাম্যমাণ আদালতে ১ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য গত ২৭ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয় যে, এসএসসি,দাখিল ও সমমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে আগামী ১ ফেব্রুয়ারি পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত (২৫ ফেব্রুয়ারি) দেশের সকল প্রকার কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও পৌর শহরের সকল কোচিং সেন্টারের পরিচালককে জেলা প্রশাসন কর্তৃক অবগত করা হয়। তা সত্ত্বেও অবাধে কোচিং পরিচালনা করায় ভ্রাম্যমান আদালতে সুমন-সুজন কোচিং সেন্টারকে অর্থদণ্ড দেওয়া হয়।

৩ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যা ৬ টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহা ও মাহমুদুর রহমান।অভিযানে সদর থানার এস, আই পারভীনের নেতৃত্বে একদল ফোর্সসহ পেশকার সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকালে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম বলেন,অপরাধীরা তাদের অপরাধ স্বীকার করায় দন্ড লঘু করা হয়েছে। পরবর্তীতে কোন কোচিং সেন্টার খোলা পাওয়া গেলে অর্থদন্ড সহ জেল-জরিমানা প্রদান করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য