যাত্রীর লাগেজ থেকে চিতা বাঘের বাচ্চা উদ্ধারথাইল্যান্ড থেকে চেন্নাই বিমানবন্দরে আসা এক যাত্রীর লাগেজ থেকে একটি চিতা বাঘের বাচ্চা উদ্ধার করেছে ভারতের শুল্ক কর্মকর্তারা। একমাস বয়সী এক কেজি ওজনের বাচ্চাটি নিয়ে শনিবারের একটি ফ্লাইটে ব্যাংকক থেকে ভারতে পৌঁছান ওই যাত্রী।

তাকে আটকের কথা নিশ্চিত করে ভারতীয় কর্মকর্তারা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্য কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, লাগেজ থেকে শব্দ শোনার পর ওই যাত্রীর ওপর সন্দেহ তৈরি হয়। লাগেজ সম্পর্কে জিজ্ঞাসাবাদের উত্তর দেওয়ার সময়ে তিনি চতুরতার আশ্রয় নেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। পরে তা তল্লাশি করে একটি প্লাস্টিকের ঝুড়িতে চিতাবাঘের বাচ্চাটি পাওয়া যায়।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, প্রাণিটি ভয় পেয়ে কাঁপা কাঁপা শব্দ করছিল। লাগেজে থাকায় তাকে দুর্বল বলে মনে হওয়ার কথা জানিয়েছেন তারা। ওই ঘটনায় ধারণ করা ভিডিও ফুটেজে কর্মকর্তাদের বোতলে করে চিতাবাঘের বাচ্চাটিকে দুধ খাওয়াতে দেখা যায়।

ভারতের সম্প্রচারমাধ্যম জানিয়েছে, প্রাণি চিকিৎসকদের পর্যবেক্ষণের পর ‍চিতাবাঘের বাচ্চাটিকে চেন্নাইয়ের আরিগনার আন্না জু্ওলোজিক্যাল পার্কে নিয়ে যাওয়া হয়। সেখানেই এটিকে রাখা হবে।
তথ্যঃ এনডিটিভি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য