02 17 19

রবিবার, ১৭ই ফেব্রুয়ারী, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - সাজগোজ টিপস - চোখ বড় দেখাতে প্রয়োজনিয় টিপস!

চোখ বড় দেখাতে প্রয়োজনিয় টিপস!

চোখ বড় দেখাতে প্রয়োজনিয় টিপসচোখ এমন একটা অঙ্গ, যাকে সাজাতে পছন্দ করেন না এমন নারী খুঁজে পাওয়া মুশকিল। কারণ সুন্দর একজোড়া চোখের চাহনীতেই একজন নারীর সৌন্দর্যটুকু ফুটে ওঠে। টানা টানা বড় চোখের অধিকারী যারা, তারা তো আগে থেকেই আশির্বাদপুষ্ট। তবে যাদের চোখ একটু ছোট, তারাও কিন্তু পারবেন চোখটাকে বড় দেখাতে। এজন্য জানা দরকার কিছু আই মেকাপ ট্রিকস।

App DinajpurNews Gif

অনেকেই আছেন এমনভাবে আই মেকাপ টা করে বসেন, যাতে চোখটা দেখতে আরো বেশী ছোট মনে হয়। তাই চলুন আর কথা না বাড়িয়ে জেনে নিই, কীভাবে আই মেকাপ করলে ছোট চোখ দেখতে বড় মনে হবে।

(১) আমি সবসময়ই বলি আইব্রো এর কথা। আই মেকাপ শুরুর আগে খেয়াল রাখবেন আইব্রো টা গ্রুম করা আছে কিনা। কারণ পারফেক্ট শেইপের আইব্রোর মাধ্যমে আই মেকাপ এ ডিফারেন্স আনা সম্ভব।

(২) চোখ ছোট লাগার অনেক বড় একটা কারণ কিন্তু চোখের পাফিনেস। তাই চোখের পাফিনেস দূর করার জন্যে আই কেয়ার করা উচিত। এজন্য ভালো মানের আই জেল অথবা সিরাম ব্যবহার করবেন।

(৩) চোখে ডার্কনেস থাকলে তা কনসিল করে নিবেন কনসিলারের সাহায্যে। সাথে সাথে চোখের পাতা প্রাইম করে নিবেন। চোখ বড় দেখতে লাগার জন্যে এগুলো ও অনেক বেশী ইম্পরট্যান্ট স্টেপ।

(৪) যেকোন ব্রাউন আইশ্যাডো দিয়ে ক্রিজ এড়িয়া ডিফাইন করে নিবেন। এতে ক্রিজ লাইনে শেডিং তৈরি হবে। পরবর্তীতে আইলিডের আইশ্যাডো ভালোভাবে ফুটে উঠবে। ব্যাপারটা অনেকটা কন্ট্যুরিং-হাইলাইটিং এর মতো।

(৫) ছোট চোখের জন্যে চোখের আইলিড টাকে ভালোভাবে ফুটিয়ে তোলা জরুরী। এতে চোখ বড় মনে হয়। একটি ব্রাশের সাহায্যে কনসিলার নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এতে করে নতুন বড় আইলিড তৈরি হবে। মনে রাখবেন, ক্রিজ যেন ক্রস না করে। এরপর উপরে যে কোন লাইট শিমারী আইশ্যাডো লাগিয়ে নিবেন।

(৬) স্মোকি আই মেকাপ এর মাধ্যমে চোখ বড় দেখাতে পারবেন। এজন্যে চোখের ইনার পার্ট এবং আউটার পার্ট এ ডার্ক আইশ্যাডো লাগিয়ে মিডেল পার্ট এ লাইট শিমারী আইশ্যাডো লাগিয়ে নিবেন। এছাড়া , অনেক টিউটোরিয়াল পাবেন ইন্টারনেট এ।

(৭) শিমারী হাইলাইটার এর সাহায্যে চোখের ইনার কর্ণার হাইলাইট করতে ভুলবেন না। এতে করে চোখ ওপেন এবং বড় মনে হবে।

(৮) আইলাইনার লাগানোর ক্ষেত্রে উইংড আইলাইনার লাগাবেন। তবে, বেশী মোটা বা লং উইং করে লাগালে আবার চোখ ছোট দেখাতে পারে।

(৯) যাদের চোখ ছোট, তারা চোখের ওয়াটার লাইনে কাজল ব্যবহার করলে চোখ দেখতে আরো ছোট মনে হবে। তাই চোখের লোয়ার ওয়াটার লাইনে কালো কাজল ব্যবহার না করে চোখের আপার ওয়াটার লাইনে কাজল লাগিয়ে নিন। এতে চোখের আপার পার্ট ভারী মনে হবে। এবং আইল্যাশগুলোও ঘন মনে হবে।

(১০) চোখের ওয়াটার লাইনে ব্যবহার করুন হোয়াইট অথবা ন্যুড কালারের কাজল। এতে করে চোখ অনেক বেশি বড় লাগবে দেখতে।

(১১) চোখের লোয়ার ল্যাশ লাইনে ডার্ক কালারের আইশ্যাডো দিয়ে স্মোক আউট করে নিন। হোয়াইট /ন্যুড কাজলের সাথে এটি বেশ ভালো লাগবে দেখতে এবং বড় লাগতে হেল্প করবে।

(১২) চোখ বড় দেখাতে কয়েক কোট মাশকারা লাগাতে একদম ভুলবেন না। চাইলে বড় ধরণের আইল্যাশ পরে নিতে পারেন। এতে করে চোখ বড় এবং ড্রামাটিক লাগবে দেখতে।

এই তো জেনে নিলেন, কীভাবে ছোট চোখকে বড় দেখাতে পারবেন। আশা করছি, আই মেকাপ ট্রিক গুলো আপনাদের উপকারে আসবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য