দেশে ফিরে উষ্ণ সংবর্ধনায় সিক্ত হলেন মারজিয়া হাশেমিইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেসটিভির খ্যাতনামা নারী সাংবাদিক মারজিয়া হাশেমি বুধবার রাত ১০টায় তেহরানে ফিরে এসেছেন। এর আগে, আমেরিকার অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা এফবিআই’র কারাগারে টানা ১১ দিন বন্দি ছিলেন তিনি। বিনা অপরাধে তাকে আটক করা হয়েছিল।

তেহরানে ইমাম খোমেনী (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে হাশেমিকে বিপুল সংবর্ধনা দেয়া হয়। বিমানবন্দরে সাবেক স্পিকার গোলাম আলী হাদ্দাদ আদেল এবং প্রেস টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ও আইআরআইবি বিশ্ব কার্যক্রমের প্রধান ড. পেইমান জেবেলি, বিশ্ব কার্যক্রমের দক্ষিণ এশিয়া এবং উপমহাদেশের মহাপরিচালক মোহাম্মদ হাসান নওরোজি, বিশ্ব কার্যক্রমের জনসংযোগ বিভাগের প্রধান খনমে ইসলামিসহ হাশেমির, সহকর্মী, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং বিপুলসংখ্যক জনতা উপস্থিত ছিলেন।

দেশে ফিরে উষ্ণ সংবর্ধনায় সিক্ত হলেন মারজিয়া হাশেমি বিমানবন্দর থেকে হাশেমি সরাসরি প্রেসটিভিতে চলে যান। প্রেসটিভিতে হাশেমিকে স্বাগত জানান পেইমান জেবেলিসহ বিপুলসংখ্যক সাংবাদিক এবং তার সহকর্মীরা। এছাড়া, তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। বিমানবন্দর থেকে প্রেসটিভিতে যাওয়ার পরপরই সরাসরি সম্প্রচারেও অংশ নেন মারজিয়া হাশেমি।

প্রেসটিভির ভবন থেকে বের হয়ে আসার সময় তাকে বলা হলো, রেডিও তেহরানের শ্রোতা ও ওয়েবসাইটের পাঠকরা তার সাক্ষাৎকারের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। স্বভাবসুলভ মৃদু হাসি দিয়ে জবাবে তিনি বলেন, ‘অবশ্যই সাক্ষাৎকার দেবো। তবে একটু অপেক্ষা করতে হবে।’ ঘড়ির কাঁটা তখন মধ্যরাত পার হয়ে গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য