Hili Map 2দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর হাকিমপুর-ঘোড়াঘাট পাকা রাস্তায় ১০ কোটি ৩৮ লক্ষ টাকা ব্যয়ে ২টি ব্রিজ নির্মানের কাজ উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, আজ বুধবার দুপুর ১২টায় হাকিমপুর-ঘোড়াঘাট পাকা রাস্তায় দিঘিনালী মোড়ে ১টি ব্রিজ নির্মানের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান।

৩৮ফিট দৈর্ঘ্য এবং ১৮ ফিট প্রস্থ ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ২২ লক্ষ টাকা। যুগোপযোগী এবং মানসম্পন্ন পর্যায়ে পাথর দ্বারা ব্রিজের বীম ও ওয়াল ঢালাই করে নির্মান কাজ করতে নিয়োজিত ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে। টেকসই ও মজমুত ভিত্তিতে কাজটি সম্পন্ন করতে মধ্যপাড়ার পাথর ব্যবহার করতে সিডিউলে নির্দেশনা রয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে ব্রিজটি নির্মান কাজ সম্পন্ন করা হবে।

একই পদ্ধতিতে নির্মান করতে ওই রাস্তার ঝোলাইপুকুর নামকস্থানে ৩২ ফিট দৈর্ঘ্য ও ১৮ ফিট প্রস্থ ১টি ব্রিজ নির্মান কাজ উদ্বোধন করা হয়েছে। ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয় ৫ কোটি ১৬ লক্ষ টাকা। নির্মান কাজ সম্পন্ন করতে আগামী ৩০ জুন পর্যন্ত সময়সীমা বেধে দেয়া হয়েছে।

ব্রিজ নির্মানের সময় হাকিমপুর উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদ চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন ও হিলি পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য