হাবিপ্রবি'র শিক্ষার্থীদের অভিনব প্রতিবাদ কর্মসূচী পালিতদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে অভিনব প্রতিবাদ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (৩০ জানুয়ারী) দুপুর আড়াইটার সময় ঢাকা-দিনাজপুর মহাসড়কে কান ধরে হাটুঁ গেড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের শিক্ষার্থীরা। নভেম্বর থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে বলে এমন প্রতিবাদ করেন তারা। প্রায় ঘন্টাব্যাপী এই কর্মসূচী পালন করেন।

এসময় শিক্ষার্থীরা, ‘শিক্ষা নয় অপরাজনীতিতে চ্যাম্পিয়ন, আমরা বলি হতে আসিনি পাপের প্রায়শ্চিত করতে আসছি, রাজনীতির শিকল নিপাত যাক-কলমের কালি মুক্তি পাক, শিক্ষা নিয়ে রাজনীতি নিপাত যাক-শিক্ষার্থীরা মুক্তি পাক, আমি গর্বিত আমার বাবা হাবিপ্রবির শিক্ষক নয়, আর্দশহীন শিক্ষক আর ব্যর্থ প্রশাসন আমাদেরকে জিম্মি করে রেখেছে, শিক্ষক অভিভাবক নাকি জল্লাদ, পা ধরেও বিবেককে নাড়া দিতে পারিনি’ এ ধরণের বিভিন্ন শ্লোগান লিখিত প্ল্যাকাড গলায় ঝুলিয়ে রাখে।

অপর এক শিক্ষার্থী ‘শুধু এটাই বাকী’ লিখে বুকে ঝুলিয়ে জম টুপি পরেন এবং ফাঁসির রশি হাতে ঝুলিয়ে রাখেন।
আন্দোলনরত শিক্ষার্থী শামীম বলেন, আজ আমরা এখানে দাড়িয়েছি নিরুপায় হয়ে। গত প্রায় তিন মাস ধরে আমাদের ক্লাস পরীক্ষা হচ্ছে না। এ জন্য ২৭ জানুয়ারী থেকে কয়েক দফায় মিটিং করেও এর সমাধান হচ্ছে না।

শিক্ষকরা তাদের দাবীতে ছাড় দিতে রাজী না। আমরা স্যারদের কাছে বার বার যাওয়ার পরেও তারা আমাদের লাথি মেরে বের করে দেয়। তারা আমাদের স্বপ্ন নিয়ে ছিনিমিনিনি খেলছেন। এমনি কি তাদের পা ধরলেও তারা আমাদের ক্লাস পরীক্ষা নিতে রাজী হননি। আমরা আমাদের সমস্যার সমাধানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। যাতে আমাদের সমস্যার সমাধান হয়।

অপর শিক্ষার্থী আব্দুল মান্নান বলেন, আমাদের এই সমস্যার জন্য আমরা কয়েকবার প্রশাসন ও শিক্ষকদের কাছে গিয়েছি, তারা এর সমাধান দিতে পারছেন না। যেখানে আমাদের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা চাকুরীর পরীক্ষা দিচ্ছে সেখানে আমরা এখনো অনার্স শেষ করতে পারছি না। আমরা চাই এই সমস্যার দ্রুত সমাধান হোক। মানববন্ধনে সিএসসি অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য