গাইবান্ধা সরকারি কলেজের ক্লাশ বর্জন বিক্ষোভ মিছিল সমাবেশ ও গণ স্বাক্ষর সংগ্রহআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ ছাত্রীদের যৌন হয়রানিকারি গাইবান্ধা সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহযোগি অধ্যাপক ও বিভাগীয় প্রধান অমিত পার্থ দাসকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার ক্লাশ পরীক্ষা বর্জন, কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে গণ স্বাক্ষর সংগ্রহ করা হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। চতুর্থদিনের মত সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এইসব কর্মসূচী পালন করা হয়।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাসদ ছাত্রলীগ জেলা আহবায়ক রাকিব হাসান সীমান্ত, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কলেজ শাখার সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্র ইউনিয়ন কলেজ শাখার আহবায়ক ওয়ারেছ সরকার, সাধারণ শিক্ষার্থী কলি রাণী, শিপন মিয়া, বন্ধন কুমার বর্মণ প্রমুখ।

বক্তারা ছাত্রী যৌন হয়রানিকারি, লম্পট ও দু:চরিত্র শিক্ষক অমিত পার্থ দাসকে অবিলম্বে চাকুরী থেকে অপসারণ, দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উলে¬খ্য, কয়েক বছর আগে অমিত পার্থ দাস গাইবান্ধা সরকারি মহিলা কলেজে থাকা অবস্থায় ছাত্রীদের উপর যৌন হয়রানির অভিযোগে সেই সময় তাকে শাস্তিমূলকভাবে বদলী করা হয়েছিল।

শিক্ষার্থীদের অভিযোগ, ইতিহাস বিভাগের প্রধান অমিত পার্থ দীর্ঘদিন ধরে ছাত্রীদের ফেসবুক মেসেঞ্জারে আপত্তিকর প্রস্তাব ও অশ¬¬ীল ভিডিও পাঠান। শনিবার ভুক্তভোগী ৫ ছাত্রী যৌন হয়রানির বিষয়টি লিখিতভাবে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মিজানুর রহমানের কাছে অভিযোগ করেন।

এসময় অধ্যক্ষ ঘটনাটি তদন্ত করে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন যৌন হয়রানি ওই ছাত্রীদের।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য