হরিপুরে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে বঞ্চিতদের সংবাদ সম্মেলনআসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ে ব্যাপক অনিয়মের তথ্য তুলে ধরে ঠাকুরগাঁওয়ের হরিপুরে স্থানীয় আওয়ামী লীগের দলীয় প্রার্থী তালিকা থেকে বঞ্চিত ৫জন চেয়ারম্যান, ২জন ভাইস চেয়ারস্যান (পুরুষ) ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী বুধবার দুপুর ১২টার সময় হরিপুর উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হরিপুর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাইয়ুম (পুষ্প)। তিনি লিখিত বক্তব্যে বলেন ১৫/০১/২০১৯ইং তারিখে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের স্বাক্ষরিত চিঠির অনুসারে ঐক্যমতের ভিত্তিত্বে একক অথবা ৩জন প্রার্থী বাছাইয়ের নির্দেশনা থাকা সত্ত্বেও গত ২৮/০১/২০১৯ ইং তারিখে উপজেলা কমিটির বর্থিত সভায় উপস্থিত অধিকাংশ সদস্যের মতামতকে অগ্রাহ্য করে পরিকল্পিতভাবে একক প্রার্থী বাছাইয়ের করে। উপজেলা আওয়ামী লীগের একাংশের এরকম গঠনতন্ত্র বিরোধী সিদ্ধান্তকে আমরা এই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রত্যাখান করছি।

সংবাদ সম্মেলনে দলীয় প্রার্থী তালিকা থেকে বঞ্চিত উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শামীম ফেরদৌস টগর বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্র অমান্য করে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অধিকাংশ সদস্যের মতামতকে অমান্য করে পরিকল্পিতভাবে হট্রগোল সৃষ্ট্রির মাধ্যমে চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অজনপ্রিয় একক প্রার্থী বাছাইয়ের অপচেষ্টা করে। অগঠন তন্ত্রমূলক আওয়ামী লীগের একাংশের সিদ্ধান্ত হরিপুর উপজেলা আওয়ামী লীগকে অনেক ক্ষতিগ্রস্থ করবে তাই আমি এই সিদ্ধান্তকে প্রত্যাখান করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলীয় প্রার্থী বাছাইয়ের তালিকা থেকে বাদ পড়া চেয়ারম্যান প্রার্থী বঙ্গবন্ধু পরিষদের উপজেলা কমিটির সভাপতি এসএম আলমগীর, উপজেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম রিপন, উপজেলা মহিলা লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য সাবিনা ইয়াসমিন রিপা, ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা কৃষক লীগের সভাপতি রিয়াজুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা মহিলা লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোকাররমা, চুমকি রানী ভৌমিক রিপা ও মোতাহারা পারভীন সুমিসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য