হাবিপ্রবিতে বিসিএস এ সাফল্য লাভের কৌশল বিষয়ক সেমিনার আব্দুল মান্নান,হাবিপ্রবি।।দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ এইএসটিইউ ক্যারিয়ার ক্লাব ও ওরাকল বিসিএস ,দিনাজপুর শাখা এর সহযোগিতায় বিসিএস এ সাফল্য লাভের কৌশল বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার,ক্যারিয়ার ক্লাবের প্রধান উপদেষ্টা (পদাধিকার বলে)ও ছাত্রপরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ রাজিব হাসান এবং সেমিনারের প্রধান আলোচক পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ও ২৭ তম বিসিএস এর পররাষ্ট্র ক্যাডারে প্রথম স্থান অধিকারী মো.আলাউদ্দিন ভূঁইয়া ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেনে এইএসটিইউ ক্যারিয়ার ক্লাবের এর সহ-সভাপতি মো.আব্দুল মান্নান।

অনুষ্ঠানের প্রথম পর্বে এইএসটিইউ ক্যারিয়ার ক্লাবের সদস্য রাজিব ও শাম্মী এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ড.বিধান চন্দ্র হালদার বলেন,এই ধরনের ক্যারিয়ার বিষয়ক আয়োজন শিক্ষার্থীদের জীবনের সঠিক সিন্ধান্তে পৌছাতে সহযোগিতা করবে। আমি নিজেও বিসিএস পরীক্ষা দিয়েছিলাম এবং টিকে ছিলাম।বর্তমানে চাকরির বাজারে বিসিএস খুবই গুরুত্বপূর্ণ একটি ইস্যু হয়ে দাড়িয়েছে ।ফলে বিসিএস এখন অনেক প্রতিযোগিতা বেড়ে গেছে।তাই প্রতিযোগিতায় নিজেকে টিকে রাখতে হলে অনেক বেশি জানতে হবে ,পড়তে হবে ।

এরপর সেমিনারে উপস্থিত অতিথিদের মাঝে এইচএসটিইউ ক্যারিয়ার ক্লাব পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয় ।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে অনুষ্ঠানের প্রধান আলোচক মো আলাউদ্দিন ভূঁইয়া কিভাবে সহজে বিসিএস পরীক্ষায় সাফল্য লাভ করা যায় সে বিষয়ে আলোকপাত করেন ।

ক্যারিয়ার ক্লাবের সম্পাদক রুমন বলেন,সম্পূর্ণ ফ্রিতে সেমিনারটি আয়োজন করা হয়েছে ।সেমিনার অংশ গ্রহনের জন্য কোন প্রকার ফি নেয়া হয়নি ।এজন্য আমরা আন্তরিক ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধান আলোচক মো আলাউদ্দিন স্যারকে ।এবং আমাদের শ্রদ্ধেয় প্রক্টর ডঃ খালেদ হোসেন স্যার ও ট্রান্সপোর্ট কো অর্ডিনেটর ডঃ মফিজুল ইসলাম স্যারকে যারা আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছেন ।আগামীতেও যাতে আমরা আরও সুন্দর সেমিনারের আয়োজন করতে পারি সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্যে যে,সেমিনারটিতে ৬ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য