যুক্তরাষ্ট্রে ৪ পুলিশ গুলিবিদ্ধ, ২ সন্দেহভাজন নিহতযুক্তরাষ্ট্রের হিউস্টনে মাদক সংক্রান্ত একটি অভিযোগের তদন্তে গিয়ে সাদা পোশাকে থাকা চার পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবারের এ ঘটনায় পুলিশের পাল্টা গুলিতে দুই সন্দেহভাজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এক সংবাদ সম্মেলনে হিউস্টনের পুলিশ প্রধান আর্ট আসিভেদো জানিয়েছেন, আহত চার কর্মকর্তারা মধ্যে দুজনের ঘাড়ে গুলি লেগেছে, তাদের অবস্থা সঙ্কটজনক হলেও অস্ত্রোপচারের পর তারা স্থিতিশীল অবস্থায় রয়েছেন।

অপর দুজনের মধ্যে একজনের কাঁধে গুলি লেগেছে এবং তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। অপরজন অবস্থা উন্নতির দিকে এবং তিনি হাসপাতালেই আছেন বলে টুইটারে দেওয়া বিবৃতিতে জানিয়েছে হিউস্টন পুলিশ।

স্থানীয় সময় বিকাল ৫টার একটু আগে ওই পুলিশ কর্মকর্তারা একটি পরোয়ানা নিয়ে দক্ষিণপূর্ব হিউস্টনের একটি বাড়িতে প্রবেশের চেষ্টা করেন, তখনই তাদের গুলি করা হয় বলে জানান আসিভেদো।

“দরজা ভেঙে তারা ভিতরে প্রবেশ করার পরপরই বাড়ির ভিতর থেকে একজন বা আরও কয়েকজন সন্দেহভাজন তাদের ওপর গুলি করতে থাকে,” বলেন তিনি।

ওই কর্মকর্তারা আধা-স্বয়ংক্রিয় পিস্তলের গুলিতে আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এ ঘটনার পর পুলিশের একটি সোয়াত টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। তারা বাড়িটিতে দুটি রোবট পাঠায়। রোবটের পাঠানো ছবিতে দেখা যায় পুলিশের পাল্টা গুলির কারণে দুই সন্দেহভাজন বাড়িটিতে আটকা পড়েছেন।

ঘটনাস্থলেই তাদের মৃত ঘোষণা করা হয় বলে জানিয়েছেন আসিভেদো।

গোলাগুলির সময় আরেক কর্মকর্তা হাঁটুতে আঘাত পেয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

সন্দেহভাজনরা ওই বাড়িকে আস্তানা বানিয়ে হেরোইন বিক্রি করছে, প্রতিবেশীদের এমন অভিযোগের পর ওই বাড়িতে অভিযানে গিয়েছিল পুলিশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য