দিনাজপুর সংবাদাতাঃ ২৮ জানুয়ারি সোমবার দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয় মাঠে অক্সফ্যাম এর সহযোগিতায় ও পল্লীশ্রী’র বাস্তবায়নে মাদার তেঁরেসা যুব ক্লাবের আয়োজনে আমি এক এবং অনেক প্রকল্পের আওতায় সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠা ও সকল প্রকার বৈষম্য প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান, মঞ্চ নাটক, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“সবার উপরে মানুষ সত্য তাহার উপর নাই” -এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমান টিটো। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মোছাঃ হাসিনা আক্তার বানু, সহযোগী অধ্যাপক ফরিদা ইয়াসমিন ও সাবেক জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সন্ধ্যা রানী বাগচী।

স্বাগত বক্তব্য রাখেন পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী শামীমা পপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদার তেঁরেসা যুব ক্লাবের সদস্য সন্ধ্যা মনি। বক্তারা বলেন নারী পুরুষের মধ্যে মর্যাদাপূর্ণ সম্পর্ক পারিবারিক নির্যাতন বন্ধের সহায়তা হবে।

সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠায় যুব সমাজকে জেগে উঠতে হবে। যুবরাই পারে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে। যুবরাই পারে সকল প্রকার কুসংস্কার, অসাম্প্রদায়িক চিন্তা চেতনাকে দূর সামাজিক সম্প্রীতির সেতু বন্ধন রচনা করতে।

আমরা মনে করি যুব সমাজ মুক্তিযোদ্ধার চেতনায় জাগ্রত হয়ে নারী পুরুষের সকল বৈষম্য দূর করে সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠা করতে। আসুন, ধর্ম, বর্ণ ত্যাগ করে তাদের পাশে দাঁড়াই। আলোচনা সভা শেষে মাদার তেঁরেসা যুব ক্লাবের সদস্যরা মঞ্চ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য