ফুলবাড়ীতে আসন্ন উপেিজলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী চুড়ান্তদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী চুড়ান্ত করেছেন ক্ষমতাশীন দল আওয়ামীলীগ। গত রবিবার বিকালে আওয়ামীলীগের এক বর্ধিত সভায় তৃন্নমুল নেতা-কর্মিদের মতামতের উপর ভিত্তি করে এই প্রার্থী নিদ্ধারন করেন দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার।

এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ, সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুলসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মিগণ উপস্থিত ছিলেন।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে, উপজেলা আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্র নেতা ও ফুলবাড়ী সরকারী কলেজের ছাত্র সংসদের সাবেক নির্বাচিত জিএস আতাউর রহমান মিলটন।

ভাইন চেয়ারম্যান হিসেবে মনোনিত হয়েছেন এলুয়াড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনীত হয়েছেন আরজিনা বেগম।

আতাউর রহমান মিলটন ১৯৮৯ সালে এসএসসি পাশ করার পর ফুলবাড়ী সরকারী কলেজে অধ্যায়ন করার সময় ছাত্রলীগের একজন সাধারন কর্মি হিসেবে রাজনীতিতে যোগদান করেন, এরপর ১৯৯২-৯৩ ম্যায়াদে কলেজের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের মনোনীত প্রার্থী হিসেবে জিএস নির্বাচিত হন, এরপর তিনি দুই ম্যায়াদে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে ১৯৯৯ সাল পর্যন্ত দায়ীত্ত পালন করেন। ২০০৩ সালে তিনি উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে ও ২০১৩ সালের কাউন্সিলে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। পেশায় তিনি একজন ব্যবসায়ী।

ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বলেন উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের মতামনের উপর ভিত্তি করে প্রার্থী নিদ্ধারন করা হয়েছে। তিনি বলেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে দলিয় মনোনয়ন জন্য মোট ৫জন আবেদন করেন, এরা হলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের অধক্ষ্য মাসুদুর রহমান, বেতদিঘি ইউপি চেয়ারম্যান উপাধক্ষ্য শাহ মোঃ আব্দুল কুদ্দুস উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মিলটন ও শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব। এদের মধ্যে সর্বসম্মতিক্রমে উপজেলা আওয়ামীলীগের সাংঘঠনিক সম্পাদক আতাউর রহমান মিলটনকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দেয়া হয়েছে।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে দলিয় মনোনয়ন পাওয়ার জন্য ১২জন আবেদন করেন, এদের মধ্যে এলুয়াড়ী ইউনিয়নের সভাপতি মঞ্জু রায় চৌধুরীকে মনোনীত করা হয়েছে। একই ভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন আবেদন করেন এদের মধ্যে আরজিনা বেগমকে মনোনিত করা হয়েছে।

উল্লেখ্য ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৫ আসনে গত ৭বার আওয়ামীলীগের মনোনিত প্রার্থী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে আসলেও, উপজেলা নির্বাচনে একবারো আওয়ামীলীগের প্রার্থীরা নির্বাচিত হতে পারেনি। এই কারনে আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে অত্যান্ত শর্তকতার সহিদ সর্বজন স্বীকৃত ও গ্রহনযোগ্য ব্যাক্তিদেরকে মনোনীত করার চেষ্ঠা করেছে ক্ষমতাশীল দলটি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য