একটু সহযোগিতাই পারে প্রতিবন্ধী কিশোরী নিশির জীবন বাঁচাতেআপনার একটু সহযোগিতা ও সহানুভূতিই পারে ক্যান্সারে আক্রান্ত প্রতিবন্ধী কিশোরী নিশির জীবন বাঁচাতে। সে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের পূর্ব সাপখাওয়া এলাকার নজরুল ইসলাম এবং সামসুন্নাহারের মেয়ে।

তার বয়স ১৪ বছর। নিশির পরিবার জানায় সে জন্মগতভাইে মানসিক প্রতিবন্ধী। এখন পাইলস এবং জরায়ুতে ঘা হয়ে ক্যান্সারে আক্রান্ত হয়ে মরণপণ জীবনযাপন করছে। তার পরিবার দীর্ঘ ৬ বছর থেকে চিকিৎসা করে ভিটেমাটি বিক্রি করে সর্বশান্ত হওয়ায় আর চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না।

বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে শের-ই বাংলানগর ঢাকার জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসা করান এবং পরে ঢাকা শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি (বিএসএমএমইউ)-এ ৬ বার চিকিৎসা করান।

এরইমধ্যে বিএসএমএমইউ এর মেডিকেল কর্মকর্তা জেরিন সুলতানা মেডিকেলে থেকে ৬মাস চিকিৎসা করার পরামর্শ দেন। এতে তাদের খরচ হতে পারে প্রায় ১০ লাখ টাকা। ১০লাখ টাকা হলেই বাঁচতে পারে নিশি।

যা তার অসহায় বাবা-মায়ের পক্ষে যোগান দেয়া সম্ভব নয় বলে হতাশ হয়ে মেয়েকে বাড়িতে এনে রেখেছেন। এখন সে চিকিৎসার অভাবে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। তাই নিশির বাবা-মা সমাজের বিত্তশালীসহ সকল দানশীল ব্যাক্তিদের নিকট মেয়েকে বাঁচানোর আকুতি জানিয়েছেন।

নিশিকে সাহায্য পাঠানোর ঠিকানা-সঞ্চয়ী হিসাব নং-০২০০০১১৪৯৭৬৫২, অগ্রণী ব্যাংক, নাগেশ্বরী শাখা, কুড়িগ্রাম। বিকাশ: ০১৭৯২৯৩৬৬৮১ (বাবা)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য