বিরলে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ বিরলে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ২৪-২৫ জানুয়ারি (২ দিন) ব্যাপী এই প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ভিত্তিক সংগঠন অংশগ্রহণ করেছে।

বৃহষ্পতিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান ও সেমিনারে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ দিনাজপুরের উপ-পরিচালক ইমতিয়াজ হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন বাংলাদেশ বিজ্হান ও র্শিপ গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর জ্বালানী গবেষণা ও উন্নয়ন ইনস্টিটিউটের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা মশিহুদুর রহমান, ড. মোঃ সাইফুল্লাহ, ড. মোঃ আহসান হাবীব, খাদ্য বিজ্ঞান ও প্রযুক্তি ইনস্টিটিউটের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ মাহবুবুর রহমান, কাঁচ ও সিরামিক গবেষণা ও পরীক্ষণ ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা ফরিদ আহমেদ ও গোলাম মোস্তফা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিরল সাইন্স একাডেমি’র উপদেষ্টা ও বোর্ডহাট মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক বিধান কুমার দত্ত। পরে অতিথিবৃন্দ প্রদর্শনীর স্টলসমূহ পরিদর্শন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য