দিনাজপুরে মাদক-জঙ্গীবাদ-বাধ্য বিবাহ প্রতিরোধ শীর্ষক সেমিনারদিনাজপুর সংবাদাতাঃ ২৪ জানুয়ারী বৃহস্পতিবার কেবিএম কলেজ বিএম ও কৃষি ডিপ্লোমার শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো বাল্য বিবাহ, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ শীর্ষক উপদেশমূলক সেমিনার।

কেবিএম কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউল হুদা এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সরদার কুদরত-ই-খুদা, সহকারী অধ্যপক মোঃ আব্দুল হাই সিদ্দিকী, গণিত বিভাগের সহ-অধ্যক্ষ মোঃ গুলজার রহমান, কোর্স সমন্বয়কারী হাসানুজ্জামান, বিএম শিক্ষক মোঃ তৌমুর রহমান, প্রদর্শক মৌসুমী মহসীন।

সভাপতির বক্তব্যে কেবিএম কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউল হুদা বলেন, আমাদের সমাজ থেকে মদক জঙ্গীবাদ বাল্য বিবাহ এবং নারী নির্যাতনকে শিক্ষার মাধ্যমে প্রতিরোধ করতে হবে।

বর্তমান সরকার মাদকের বিষয়ে ও দুর্নীতির বিষয়ে যে জিরো টলারেন্স এর ঘোষনা দিয়েছেন তা বাস্তবায়নের ক্ষেত্রে শিক্ষিত যুবকদের সচেতন থাকতে হবে।

ধুমপান মাদক আসক্তের প্রথম হাতে খড়ি। তাই শিক্ষার্থীদের ধুমপান বর্জন করতে হবে। বাল্য বিবাহ ও জঙ্গীবাদ দেশের শুধু ক্ষতিই করে না উন্নয়নকে বাধাগ্রস্থ করে।

সভা শেষে শিক্ষার্থীদের মাদক, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, নারী নির্যাতন প্রতিরোধে শপথ পাঠ করান কেবিএম কলেজের অধ্যক্ষ মোঃ জিয়াউল হুদা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য