গাইবান্ধায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠা বার্ষিকী পালিতআরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গণতান্ত্রিক অধিকার মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত, পিইসি পরীক্ষা বাতিলসহ ৫ দফা দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার জেলা শহরে র‌্যালী ও স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের আগে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পৌর শহীদ মিনার চত্বরে সংগঠনের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মাকর্সবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, গাইবান্ধা সরকারি কলেজ শাখার সভাপতি মাহবুব আলম মিলন, আদর্শ কলেজ শাখার আহবায়ক মাসুদা আকতার প্রমুখ।

বক্তারা বলেন, সর্বজনীন বিজ্ঞান ভিত্তিক, সেক্যুলার গণতান্ত্রিক একই ধারার শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৮৪ সালের ২১ জানুয়ারি সামরিক সৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নিগর্ভে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট আত্ম প্রকাশ করে। এই দীর্ঘ সময়ে আমাদের সংগঠন শিক্ষার উপর শাসক শ্রেণির আক্রমনের বিরুদ্ধে ছাত্রদের সংগঠিত করে লড়াই গড়ে তুলেছে।

সামরিক স্বৈরাচারিরস্থলে কায়েম হয়েছে স্বৈরাচারি ব্যবস্থা। বক্তারা আরও বলেন, শিক্ষার বেসরকারিকরণ বাণিজ্যিকীকরণ-সাম্প্রদায়িকরণ বন্ধ করে সকলের জন্য শিক্ষা ব্যবস্থার দাবি তোলেন। গাইবান্ধায় কৃষি বিশ্ববিদ্যালয়সহ সকল জেলায় পূর্বাজ্ঞে স্বায়তশাষিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবি জানান। পিইসি পরীক্ষা বাতিল ও স্কুলে স্কুলে পুন: ভর্তির বিধান বাতিলসহ শাসক ও গোষ্ঠীর শিক্ষা সংশোধনে নীতির বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য