লেবাননে হামাস নেতার ওপর হামলার দায়ে মোসাদের গুপ্তচর আটকলেবাননের দক্ষিণাঞ্চলীয় সিদোন শহরে এক গাড়িবোমা হামলায় জড়িত থাকার অভিযোগে ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক এজেন্টকে আটক করেছে লেবাননের সেনাবাহিনী। গত বছর চালানো ওই হামলায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের এক নেতা আহত হন।

২০১৮ সালের ১৪ জানুয়ারি লেবাননে অবস্থানরত হামাস নেতা মোহাম্মাদ হামদানকে হত্যা প্রচেষ্টা চালায় ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদ।এতে তিনি প্রাণে রক্ষা পেলেও পায়ে মারাত্মক আঘাত পান।

লেবানন সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানী বৈরুত থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত সিদোন শহরে শারহাবিল এলাকা থেকে ২১ জানুয়ারি মোসাদের এজেন্ট হুসেইন আহমাদ বাত্তো’কে আটক করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বাত্তো জিজ্ঞাসাবাদের স্বীকার করেছে, সে ২০১৪ সাল থেকে মোসাদের গুপ্তচর হিসেবে কাজ করে আসছিল।সে লেবাননের বাইরে গিয়ে মোসাদের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছে এবং তারা তাকে গুপ্তচরবৃত্তি করার জন্য উন্নত যোগাযোগ প্রযুক্তি সরবরাহ করেছে।

ইসরাইলের এই গুপ্তচর ২০১৭ সালের গ্রীষ্মকাল থেকে হামাস নেতা মোহাম্মাদ হামদানের গতিবিধি পর্যবেক্ষণ করে আসছিল। ইহুদিবাদী ইসরাইল নিজের অবৈধ অস্তিত্ব টিকিয়ে রাখতে বিশ্বের বিভিন্ন দেশে নিজের গুপ্তচরদের দিয়ে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের হত্যা করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য