বীরগঞ্জ ডিগ্রী কলেজদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বীরগঞ্জ ডিগ্রি কলেজে ৪ কোটি ২৭ লক্ষ টাকা ব্যয়ে একাডেমিক ভবন নির্মান কাজের উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, চলতি অর্থ বছরে জেলার শিক্ষা বিভাগে উন্নয়নমূলক কর্মকান্ডের অংশ হিসেবে বীরগঞ্জ ডিগ্রি কলেজে ৪ কোটি ২৭ লক্ষ টাকা ব্যয়ে একাডেমিক ভবন নির্মানের জন্য অর্থ বরাদ্দ পাওয়া যায়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে বরাদ্দ প্রাপ্ত অর্থ দিয়ে ৪ তলা ভবন নির্মান কাজ সোমবার দুপুর ১২টায় ভিত্তি প্রস্তরের মাধ্যমে শুরু করা হয়েছে।

ভিত্তিপ্রস্তর করেন ওই এলাকার সাংসদ মনোরঞ্জনশীল গোপাল। সোমবার ওই ভবন নির্মানের কাজে নিয়োজিত ঠিকাদার নির্মান কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করেন। যুগোপযোগী ও মানসম্মন্ন উপায়ে নির্মান কাজ সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

ভবনের ভিত্তিপ্রদানে মধ্যপাড়া কঠিন শিলা থেকে উত্তোলিত পাথর দিয়ে পিলার নির্মান ও নিজের মজমুত ঢালাই সম্পন্ন করা হবে। এছাড়া প্রত্যেক তালার ছাদে ওই পাথর ব্যবহারের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। চলতি বছর ৩১ ডিসেম্বরের মধ্যে ভবনটি নির্মান করার জন্য নিয়োজিত ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য