মাসুদ রানা পলক, ঠাকুরগাওঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে একই প্রতিষ্ঠানের ধীরেন্দ্রাথ নামে এক সহকারী শিক্ষক লাঞ্ছিত হওয়ার অভিযোগ উঠেছে।

রবিবার দুপুরে বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভায় এই ঘটনা ঘটে।

ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে সহকারী শিক্ষক ধীরেন্দ্রাথ ইতোমধ্যে রংপুর বিভাগীয় উপ-পরিচালক শিক্ষাসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, রাণীশংকৈল উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির সভা চলাকালে সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সরকারের উপস্থিতিতে সহকারী শিক্ষক ধীরেন্দ্রনাথ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে নানা রকম দুর্নীতি-অনিয়মের কথা তুলে ধরেন।

এতে অন্যান্য সহকারী শিক্ষক ধীরেন্দ্রনাথের উপর ক্ষুদ্ধ হয়ে উঠেন। এ সময় প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকরা অশালীন ভাষায় গালিগালাজ করে সভা থেকে বের করে দেন অভিযোগকারী শিক্ষক ধীরেন্দ্রনাথকে।

শিক্ষক ধীরেন্দ্রনাথ জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকরা একজোট হয়ে দীর্ঘদিন যাবত দুর্নীতি-অনিয়ম করে আসছেন। অনিয়মের বিষয়গুলো ম্যানিজিং কমিটির সভায় তুলে ধরলে শিক্ষকরা আমার উপর চড়াও হয়ে লাঞ্ছিত করেন। তাই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে প্রধান শিক্ষক ফরিদা ইয়াসিনের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি তা অস্বীকার করে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সরকার জানান, সভা চলাকালে একটু বাক-বিতণ্ডা হয়েছে। যেহেতু শিক্ষক ধীরেন্দ্রনাথ লিখিতভাবে অভিযোগ করেছেন বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

রাণীংশকৈল উপজেলা শিক্ষা অফিসার জামালউদ্দিন জানান, রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষকের লিখিত অভিযোগ পেয়েছি। আমি ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য