দিনাজপুরে মঞ্চ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ “বাংলাদেশ হোক সাম্প্রদায়িকতা মুক্ত, সম্প্রীতি হোক এগিয়ে চলার মূল মন্ত্র-এই শ্লোগনকে

সামনে রেখে পল্লী শ্রী ও অক্সফাম এর সহযোগিতায় সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠা ও সকল প্রকার বৈষম্য প্রতিরোধে সুইহারী আশ্রম হরিসভা মাঠ প্রাঙ্গণে আমি এক এবং অনেক প্রকল্পের আওতায় লালন শাহ্ যুব ক্লাবের উদ্যোগে মঞ্চ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথি সাবেক মহিলা বিষয়ক কর্মকর্তা সন্ধ্যা রানী বাগচী বলেছেন মুক্তিযুদ্ধের পর আমাদের দেশে যে সামাজিক সম্প্রতি ছিল কিছুটা হলেও তা কমে এসেছে এই সম্প্রীতিকে রক্ষা করতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

পাশাপাশি নারীর ক্ষমতায়নে নারীপুরুষের বৈষম্য দূর করে সামাজিক সম্প্রীতির সেতুবন্ধনের পথ রচনা করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে মুক্তিযুদ্ধের প্রকৃত আদর্শকে লালন করতে হবে। ভালবাসার সূত্র ধরে আমরা যদি এগিয়ে যাই তাহলে সমাজের পরিবর্তন আসবেই।

চেহেলগাজী শিক্ষা নিকেতনের শিক্ষক সনৎচক্রবর্তী লিটুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মাসুদ, আশ্রম দুর্গাপূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক তাপস চক্রবর্তী ও বৈকালী নাট্য গোষ্ঠী’র সাধারণ সম্পাদক কাশী কুমার দাস।

স্বাগত বক্তব্য রাখেন পল্লী শ্রী’র প্রকল্প সমন্বয়কারী শামীমা পপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন লালন শাহ্ যুব ক্লাবের সদস্য রিয়া দাস, দিপাঞ্জল পাল, স্বর্ণা কুন্ডু। সভা শেষে লালন শাহ্্ যুব ক্লাবের সদস্যরা মঞ্চ নাটক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পারিবেশন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য