কুড়িগ্রামে চর কৃষি ও বাণিজ্য মেলা নিয়ে সংবাদ সম্মেলন“সমৃদ্ধ চর, উন্নত দেশ” এই শ্লোগানকে সামনে রেখে কুড়িগ্রামে ‘চর কৃষি ও বাণিজ্য মেলা’ নামে ব্যতিক্রম ধর্মী এক মেলার আয়োজন নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সুইসকনটাক্ট এম-৪ সি প্রজেক্টের ইন্টারন্যাশনাল এরিয়া ম্যানেজার উৎপল কুমার দত্ত, কো-অর্ডিনেটর আনোয়ারুল ইসলাম, ফুলস্টপ সলিউশন লিমিটেডের বিজনেস ডেভলপমেন্টের ম্যানেজার রাকিুবল হাসান, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি এ্যাড. আহসান হাবীব নীলু প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চরাঞ্চলের বসবাসরত কৃষকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে “সমৃদ্ধ চর, উন্নত দেশ” এই শ্লোগানকে সামনে রেখে কুড়িগ্রাম সদরের যাত্রাপুর ইউনিয়নের চাকেন্দা খান পাড়া উচ্চবিদ্যালয় মাঠে চর কৃষি ও বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে।

তিনদিন ব্যাপি এই মেলা চলবে ২১ থেকে ২৩জানুয়ারী সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মেলায় থাকছে কৃষি সরঞ্জামসহ সার, বীজ, কীটনাশক, মেশিনারিজ। এছাড়াও দৈনন্দিন প্রয়োজনীয় পণ্য সামগ্রী এবং চরাঞ্চলের উৎপাদিত পণ্য বিভিন্ন কোম্পানির সাথে সরাসরি আদান-প্রদানের জন্য যোগাযোগ স্থাপন করার লক্ষ্যেই মেলার আয়োজন করা হবে।

সুইসকনটাক্ট-এর এম-৪সি প্রজেক্ট এবং এমজেএসকেএস ফাউন্ডেশনের যৌথ সহযোগিতায় ফুলস্টপ সলিউশন লিমিটেডের বিজনেস ডেভলপমেন্ট মেলার বাস্তবায়ন করবে। এ মেলা উপলক্ষে চলছে ব্যাপক প্রচারাভিযান। আশা করা হচ্ছে চরাঞ্চলের হাজার হাজার কৃষক এ মেলায় অংশ নেবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য