দিনাজপুরে খ্রীষ্টিয় ধর্মের আজীবন সন্ন্যাসব্রত গ্রহণ অনুষ্ঠানদিনাজপুর সংবাদাতাঃ ১৮ জানুয়ারি শুক্রবার সকাল ৯টায় দিনাজপুরের সুইহারী যীশুর পবিত্র হৃদয় গীর্জায় ব্রাদার লুকাস মনা টুডু, সিএসসি-এর আজীবন সন্ন্যাসব্রত গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টায় পবিত্র খ্রীষ্টযাগ-এর মাধ্যমে খ্রীষ্টিয় ধর্মের ব্রতীয় জীবনে আজীবন সন্ন্যাসব্রত গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পবিত্র খ্রীষ্টযাগ শেষে দিনাজপুর ধর্মপ্রদেশের বিশপ ড. সেবাস্টিয়ান টুডু-এর নিকট ব্রাদার লুকাস মনা টুডু, সিএসসি আজীবন সন্ন্যাসব্রত গ্রহণ করেন।

ব্রাদার লুকাস মনা টুডু, সিএসসি ১৯১৮৯ সালের ১৪ এপ্রিল দিনাজপুর শহরের মির্জাপুর এলাকায় জন্ম গ্রহণ করেন। পিতা শিমন টুডু, মাতা মৃত মারিয়া মুরমু, ৪ভাই ও বোন। শিক্ষা জীবনে তিনি ১৯৯৫ থেকে ২০০০ খ্রীষ্টাব্দ পর্যন্ত দিনাজপুরের নাভারা প্রাইমেরি, ২০০১ থেকে ২০০৭ খ্রীষ্টাব্দ পর্যন্ত সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজ দিনাজপুর, ২০০৮ থেকে ২০১০ খ্রীষ্টাব্দ পর্যন্ত নটরডেম কলেজ ঢাকা, ২০১২ থেকে ২০১৫ খ্রীষ্টাব্দ পর্যন্ত লয়োলা কলেজ চেন্নাই, ইন্ডিয়া, এবং ২০১৫ থেকে ২০০১৭ পর্যন্ত ডিপ্লোমা ইন থিওলজি এন্ড ফিলসফি পবিত্র আতœার উচ্চ সেমিনারী,ঢাকায় কাটিয়েছেন।

পবিত্র খ্রীষ্টযাগ-এর মাধ্যমে আজীবন সন্ন্যাসব্রত গ্রহণের পর গীর্জা প্রাঙ্গনে ব্রাদার লুকাস মনা টুডু, সিএসসি-এর সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ধর্মপ্রদেশের বিশপ ড. সেবাস্টিয়ান টুডু, যীশুর পবিত্র হৃদয় গীর্জার পাল পুরোহিত ফাদারজন বাপ্তিস্তা জাঙ্কি, পিমে, সংঘ প্রদেশপাল ব্রাদার সুবল লরেন্স রোজারিও সিএসসি, ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি প্রমুখ।

সকল অনুষ্ঠান সার্বিক পরিচালনায় ছিলেন ব্রাদার সরোজ ভিনসেন্ট গমেজ সিএসসি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য